fbpx
প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

ছাতকে একতা স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

২৯ জানুয়ারি ২০১৯, ৬:১৮:০৩

ছাতক প্রতিনিধিঃ
ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়নে অবস্থিত একতা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতির অভিযোগ উঠেছে। এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়সহ বিভিন্ন অভিযোগ এনে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু হেনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন সিংচাপইড় গ্রামের বাসিন্দা মো. সিরাজুল ইসলাম। এসব অনিয়মের বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা নিতে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকদের পক্ষে মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন প্রাশাসনিক দফতরে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

অভিযোগে বলা হয়, ২০১৯ সালে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার্থীদের টেস্ট পরীক্ষায় ১১২ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ১৮জন ছাত্র-ছাত্রীকে কৃতকার্য দেখানো হয়। অন্য ৯৪জন শিক্ষার্থীকে প্রধান শিক্ষত ৪/৫টি বিষয়ে অকৃতকার্য দেখিয়ে অভিভাবকদের মনে ভয়-ভীতি ও আতঙ্ক সৃষ্টি করেন। সেই সুযোগে চূড়ান্ত পরীক্ষায় অংশ গ্রহনের সুযোগ প্রদানের জন্য প্রত্যেক ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ৫থেকে ৬হাজার টাকা হাতিয়ে নেয়া হয়েছে। এছাড়া বিদ্যালয়ের প্রায় ৬শতাধিক শিক্ষার্থীদের কাছ থেকে জনপ্রতি মাসিক ৩০টাকা করে বৈদ্যুতিক বিল বাবত চাঁদা আদায়সহ বিভিন্ন ক্লাস পরীক্ষায় ফি বাবদ তিনি অতিরিক্ত টাকা আদায় করে অনিয়ন-দূর্নীতির মাধ্যমে টাকা আত্মসাত করা হচ্ছে।
অভিযোগের বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু হেনা তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, টেষ্ট পরীক্ষার পর শিক্ষার্থীদের অভিভাবক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যসহ এলাকার গন্যমান্য ব্যক্তিদের নিয়ে একটি সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী পরীক্ষার্থীদের থেকে পরীক্ষা ফি নেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার আবেদা আফসারী অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: