করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ১৫০,৪৩৭
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

ছাতকে ডাকাত আতঙ্ক : কয়েক সহস্রাধিক লোকের নির্ঘুম রাত্রি যাপন

৮ ডিসেম্বর ২০১৯, ৬:২৪:০০

ছাতক প্রতিনিধিঃ
ছাতকে ডাকাত আতঙ্কে নির্ঘুম রাত্রি যাপন করেছেন উপজেলার বিভিন্ন এলাকার কয়েক সহস্রাধিক মানুষ। ‘উপজেলায় বড় ধরনের ডাকাতির ঘটনা ঘটতে পারে, থানা পুলিশ ডাকাত প্রতিরোধে সকলকে সতর্ক থাকাতে আহবান করেছে।’ মুঠোফোন ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে উপজেলার বিভিন্ন এলাকায় এমন খবর ছড়িয়ে পড়লে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে।
জানা যায়, শনিবার রাতে উপজেলার ছৈলা-আফজলাবাদ ইউনিয়নের বিভিন্ন মসজিদ থেকে থানা পুলিশের বরাত দিয়ে ডাকাত হানার আশঙ্কার খবর জানিয়ে ডাকাত প্রতিরোধে সকলকে সতর্ক থাকাতে মাইকিং করা হয়। মুহুর্তের মধ্যে ওই খবর মুঠোফোন ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে অন্যন্য এলাকায় ছড়িয়ে পড়লে চরম আতঙ্কের সৃষ্টি হয়। এতে ডাকাত হানার ভয়ে উপজেলার দক্ষিণাঞ্চলের কয়েক সহস্রাধিক লোক নির্ঘুম রাত্রি যাপন করেছেন।

দোলারবাজার ইউনিয়নের লাভলী বেগম নামের এক মহিলা জানান, মধ্যরাতে কোনো এক মসজিদের মাইকে ডাকাত হানার আশঙ্কার খবর শুনে তিনি আতঙ্কিত হয়ে পড়েন। এতে ভয়ে রাতে তিনি ঘুমাতে পারেননি। ছৈলা-আফজলাবাদ ইউনিয়নের নেছার আহমদ, সিংচাপইড় ইউনিয়নের ফয়সল আহমদ, আব্দুন নুর, দক্ষিণ খুরমা ইউনিয়নের আলী হোসেন, ভাতগাঁও ইউনিয়নের কামাল মিয়াসহ একাধিক ব্যক্তি জানান, মসজিদের মাইকে ডাকাত হানার আশঙ্কার ঘোষণা, রাতে স্বজনদের ফোন আর ফেইসবুকে ডাকাত হানার বিভিন্ন ধরণের স্ট্যাটাস দেখে কিছুটা আতঙ্কিত হয়ে পড়েছিলেন। পাড়া-প্রতিবেশি অনেকেই আতঙ্কে নির্ঘুম রাত্রি যাপন করেছেন বলেও জানান তারা।
এ ব্যাপারে থানার ওসি মো. মোস্তফা কামাল জানান, শনিবার দুপুরে অভিযান চালিয়ে কুখ্যাত ডাকাত সর্দার ইলিয়াছকে আটক করে পুলিশ। তার অন্যান্য সহযোগীরা ছৈলা-আফজলাবাদ এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর আমরা পেয়েছিলাম। সচেতনতার জন্য এলাকাবাসীকে বিষয়টি জানানো হয়েছিল। এখন সেই ভয় কেটে গেছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: