ছাতকে ফসলরক্ষা বাঁধ নির্মাণে ৩ দফা দাবিতে মানববন্ধন

১২ জানুয়ারি ২০১৯, ১১:১৯:১২


ছাতক প্রতিনিধিঃ

কেন্দ্রিয় কমিটির ৩ দফা দাবি বাস্তবায়নে মানববন্ধন কর্মসূচি পালন করেছে হাওর বাঁচাও-সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের ছাতক উপজেলা কমিটি। সুনামগঞ্জ জেলাব্যাপি আন্দোলন কর্মসুচীর অংশ হিসেবে শনিবার সকাল ১১টায় শহরের কেন্দ্রিয় শহীদ মিনার এলাকায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। ৩দফা দাবিগুলোর মধ্যে গণশুনানির মধ্যামে পিআইসি গঠন, অপ্রয়োজনীয় পিআইসি না দেয়া ও দ্রুততম সময়ে হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ শুরু করার দাবি উল্লেখ্য করা হয়।

সংগঠনের উপজেলা কমিটির আহবায়ক সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল সামাদের সভাপতিত্বে ও সদস্য সচিব জাহাঙ্গীর আলম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের যুগ্ম আহবায়ক দিলোয়ার ইসলাম, মুক্তিযোদ্ধা মিরেন্দ্র কুমার দাস, সাংবাদিক শামীম তালুকদার, সাকির আমিন, রবিউল ইসলাম তারেক, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি শওকত আলী জামিল, সাধারণ সম্পাদক এসএম হারুন-অর-রশীদ, প্রচার সম্পাদক কয়েছ আহমেদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন ছাতক উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক নারায়ণ চক্রবর্তী, ব্যবসায়ী আব্দুল হেকিম, কুতুব আলী প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত বছরের নভেম্বর মাসের মধ্যে ফসলরক্ষা বাঁধের প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠনের কথা ছিল। কিন্তু এখন পর্যন্ত তা হয়নি। হাওরের কোথাও এখনও বাঁধের কাজ শুরু না হওয়ায় এবারো জেলাবাসী বোরো ফসল হারানোর শঙ্কায় রয়েছেন। এসময় বক্তারা অবিলম্বে ফসলরক্ষা বাঁধ নির্মাণ করা না হলে পাউবোসহ সকল প্রশাসনিক কার্যালয় ঘেরাও করার হুশিয়ারি উচ্চারণ করেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: