করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ১০৩,২২৭
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

ছাতকে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি

৩০ জুন ২০২০, ৮:৪৩:২১

ছাতক প্রতিনিধিঃ
ছাতকে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। সুরমা, চেলা ও পিয়াইন নদীর পানি এখনো বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শহর ও গ্রামাঞ্চলের ঘরবাড়ী থেকে বন্যার পানি কমতে শুরু করেছে। তবে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও এখানো হাজার হাজার মানুষ পানিবন্দি অবস্থায় রয়েছেন। শহর ও গ্রামীণ অধিকাংশ পাকা-কাচা সড়ক থেকে পানি না নামায় মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। মঙ্গলবার পর্যন্ত এসপিপিএম উচ্চ বিদ্যালয় ছাড়া অন্যান্য আশ্রয় কেন্দ্রের লোকজন বাসাবাড়ীতে ফিরে গেছেন।

এদিকে, বন্যা দূর্গতদের মাঝে সরকারি ও বেসরকারিভাবে ত্রান সামগ্রী পৌছে দেয়া হচ্ছে। সোমবার বিকেলে বন্যা দূর্গত ইসলামপুর ইউনিয়নের পানিবন্দি পরিবারের মধ্যে খাদ্য সহায়তা পৌছে দেন ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির। এসময় সহকারী কমিশনার (ভূমি) তাপস শীল ও ছাতক থানার অফিসার্স ইনচার্জ মোস্তফা কামাল সাথে ছিলেন। বন্যায় বেশি ক্ষতিগ্রস্থ ইসলামপুর ইউনিয়নের সৈদাবাদ, কাজীরগাঁও, পাতারীপুর ও ইসলামপুর গ্রামের পানিবন্দি ১শ’ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা পৌছে দেন তারা। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, চিড়া ও গুড়।
ছাতক উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম কবির জানান, বন্যায় পৌরসভাসহ উপজেলার ১৩টি ইউনিয়নের মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যার পানি কমতে শুরু হয়েছে। তবে স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে আরো সপ্তাহখানেক সময় লাগতে পারে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: