fbpx
প্রচ্ছদ / Uncategorized / বিস্তারিত

হেলাল আহমদ

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি

ছাতকে সাপ্তাহিক দারুল ক্বিরাত শাখার সমাপনী অনুষ্ঠান সম্পন্ন

১৫ এপ্রিল ২০১৯, ১১:৫৯:২৩

ছাতক প্রতিনিধিঃ
দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্টের আওতাধীন ছাতকের দোলারবাজার ইউনিয়নের উত্তরকুর্শি মদীনাবাজারস্থ আল-মদীনা ইসলামিক একাডেমীর একবছর মেয়াদি সাপ্তাহিক দারুল ক্বিরাত শাখার সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে রোববার সকাল ১১টায় একাডেমী কক্ষে অনুষ্ঠিত বিদায়ী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী সভায় সভাপতিত্ব করেন, উত্তরকুর্শি জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবুল কালাম আজাদ।

একাডেমীর হিফজ শাখার প্রধান শিক্ষক ও সাপ্তাহিক শাখার নাজিম হাফিজ মুহাম্মদ আবদুল্লাহ’র পরিচালনায় পুরস্কার বিতরণী সভায় বক্তব্য রাখেন, সাপ্তাহিক শাখার প্রধান ক্বারী ও একাডেমীর প্রিন্সিপাল আলী হোসেন মানিক, একাডেমীর শিক্ষক হাফিজ হেলাল উদ্দিন, হাফিজ আজিজুর রহমান, বুরহান উদ্দিন, শামছুল ইসলাম, মুস্তাক আহমদ রেজা, স্থানীয় হাফিজ শফিকুর রহমান, জয়নাল আবেদীন, সারু মিয়া, সেবুল মিয়া তালুকদার, জাহির আলী, আরজ মিয়া, নওয়াব আলী, সাপ্তাহিক শাখার সহকারী ক্বারি বদরুদ্দুজা রেদ্বওয়ান, ক্বারি আনোয়ার হোসেন, ক্বারি জাহাঙ্গীর আলম ও ক্বারি আবু তাহের মুহাম্মদ সুরত। এসময় একাডেমীর প্রাক্তন ছাত্র পরিষদের মো. লায়েক আহমদ, এনাম উদ্দিন, খলিল আহমদ, শামিম মিয়া, আনিছ আহমদ, আবদুস সামাদ আজাদ, আছলম আলী, মোহাম্মদ মঈন উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।

শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন হিফজ শাখার ছাত্র তুফায়েল আহমদ এবং ইসলামী সংগীত পরিবেশন করেন মো. জাকারিয়া হোসেন। পরে উত্তরকুর্শি গ্রামের সৌদি প্রবাসী সমাজসেবী আফাজ উদ্দিনের সৌজন্যে সাপ্তাহিক দারুল ক্বিরাত শাখার বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া একাডেমীর হিফজ শাখা থেকে ইয়াকুবিয়া হিফজুল কোরআন বোর্ডের হিফজ তকমিল পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণদের জন্য প্রাপ্ত সনদ ও পাগড়ী এবং মুক্তাদিরীয়া হুফ্ফাজুল কোরআন ট্রাস্টসহ বিভিন্ন বৃত্তি পরীক্ষায় অংশ নিয়ে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নগদ টাকা, সনদ ও প্রশংসাপত্র বিতরণ করা হয়। শেষে একাডেমীর প্রতিষ্ঠাতা সমাজসেবী আবু আসাদ সমসিদ আলী (মাহবুব) এর পিতা মরহুম আলতাব আলীর স্মরণে মিলাদ, দোয়া ও শিরনী বিতরণ করা হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: