প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

ছেঙ্গারচর পৌর বাজার বণিক সমবায় সমিতির নির্বাচনে মনির বেপারী সভাপতি ও নাছির ফরাজী সম্পাদক নির্বাচিত

১২ ফেব্রুয়ারি ২০১৯, ৭:৩৯:৪০


নিজস্ব প্রতিবেদক ॥

ব্যাপক উৎসব উদ্দীপনার মধ্য দিয়ে মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর পৌর বাজার বণিক সমবায় সমিতি লি. নির্বাচন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। দীর্ঘ ৫ বছর পর স্বতঃস্ফূর্ত ভাবে ভোট দিতে পেরে আনন্দিত ব্যবসায়ীরা। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪শ’ ৮৬ জন। কাস্টিং হয়েছে ৪শ’ ৭৪ ভোট ও বাতিল হয়েছে ১২ ভোট।

সভাপতি পদে আলহাজ¦ মনির হোসেন বেপারী (ছাতা) নিয়ে ২৭৯ ভোট পেয়ে বিজয়ী হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মো. শাহআলম প্রধান (চেয়ার) পেয়েছে ১৮৮ ভোট। সাধারণ সম্পাদক পদে মো. নাছির উদ্দিন ফরাজি (হারিকেন) প্রতিকে ২৫০ ভোট পেয়ে বিজয়ী হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মো. ওমর খান (মাছ) প্রতিক ২১৯ ভোট পায়। সহ-সভাপতি পদে মো. শাহজাহান ঢালি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এছাড়াও সম্মানিত সদস্য পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সদস্যরা হলেন- আবুল হোসেন ফরাজী, মো. জামান সরকার, মো. শাহনুর বেপারী, সাংবাদিক মনিরুল ইসলাম মনির, ডা. মজিবুর রহমান, মো. সাইফুল ইসলাম, মো. নাজমুল খান, ইব্রাহিম লস্কর ও মো. নাজিম হোসেন।

নির্বাচন পর্যবেক্ষণ করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ও চাঁদপুর থেকে আগত নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং মতলব উত্তর থানার ওসি মো. কবির হোসেন। প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন- উপজেলা সমবায় কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন। নির্বাচনে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়েন করা হয়।

ছেঙ্গারচর পৌর বাজার বণিক সমবায় সমিতি লি. এর অন্তবর্তীকালিন কমিটির সভাপতি আলহাজ¦ আল-মাহমুদ টিটু মোল্লা, নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ছিলেন ইবনাল মঈন আহমেদ রিপন, সদস্য সবুজ সরকার, মাহবুব আলম লাভলু, নির্বাচন পর্যবেক্ষক কমিটির সদস্য মো. জামান সরকার, শাহাদাত হোসেন ঢালী খোকন, মো. শাহনূর বেপারী, সাংবাদিক মনিরুল ইসলাম মনির নির্বাচনী পরিবেশ সুন্দর রাখতে বিশেষ ভূমিকা পালন করেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: