শিরোনাম
◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি ◈ মাননীয় সংসদ সদস্য এস এম শাহজাদা (এমপি) মহোদয়ের পক্ষ থেকে শারদীয়ার শুভেচ্ছা জানিয়েছেন ৬‌ন‍ং ডাকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ-প্রার্থী গাজী মোস্তফা কামাল ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চালুয়াহাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি ইমরান খান পান্না ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শহীদুল ইসলাম মিলন ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মণিরামপুর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল ইসলাম
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৩১০,৫৩২
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

জাতীয় শোক দিবসে ফরাজীকান্দি ইউনিয়ন আ’লীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল

১৭ আগস্ট ২০২০, ৭:০৬:১৯

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও শোক দিবস উপলক্ষে মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

সোমবার (১৭ আগস্ট) বাদ আসর ফরাজীকান্দি কমপ্লেক্সের ফাহেমা-তুজ-জোহারা জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন-চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এ্যাড. নুরুল আমিন রুহুল।

প্রধান অতিথি বলেন, শোককে শক্তিতে পরিনত করে জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। জাতির পিতা একটি অসাম্প্রদায়িক বৈষম্যমুক্ত সুখী দেশ গড়ার স্বপ্ন দেখতেন। বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্বনির্ভর বাংলাদেশ গড়ার শপথ নিয়েছিলেন। কিন্তু ৭৫ এর ১৫ ই আগষ্ট স্বাধীনতার পরাজিত শক্তি ও ক্ষমতালোভী একটি কুচক্রী মহল কিছু বিপথগামী সেনা কর্মকর্তাদের যোগসাজশে জাতির পিতাকে স্ব-পরিবারে নির্মমভাবে হত্যা করে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে এই বীরের জাতিকে আবার পরাধীনতার শিকলে বন্দী করতে চেয়েছিলো। সেই পরাজিত শক্তি আজও আমাদের চারপাশে ঘুরে বেড়ায়। আজও সেই স্বাধীন বাংলার মীরজাফর খন্দকার মোস্তাকের দোসররা জাতির পিতার কন্যার অর্জন ও বাংলাদেশের অগ্রগতিকে থামিয়ে দিতে চায়। এদের চিহ্নিত করে আস্তাকুরে নিক্ষেপ করার সময় এসেছে। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে জাতির পিতার আদর্শ বুকে লালন করে তার দেখানো পথে দেশ পরিচালনার দায়িত্ব নিতে হবে। একটি সমৃদ্ধ জাতি গঠনে অংশগ্রহন করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, সাংসদের ব্যক্তিগত সহকারী লিয়াকত আলী সুমন, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি জসিম উদ্দিন মুন্সি, সাধারণ সম্পাদক ইঞ্জি. রেজাউল করিম, ইউপি সচিব নাছির উদ্দিন খান, নাউরী সপ্রাবি প্রধান শিক্ষক আবুল খায়ের, আ’লীগ নেতা রমিজ উদ্দিন শিশির, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক আ. রব প্রধান, ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সভাপতি কবির হোসেন, সহ সভাপতি শাহজালাল, সাধারণ সম্পাদক আতাউর রহমান সবুজ, ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি স্বপন, ইউপি সদস্য মাহবুব আলম মিস্টার, আ. হালিম সরকার,শফিকুল ইসলাম পাটোয়ারী, নাছির উদ্দিন মুন্সি, সালাউদ্দিন প্রধান, ইসমাইল হোসেন, ওয়ার্ড আ’লীগের সভাপতি শফিকুর রহমান, ৪নং কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি জমশেদ বেপারী, ছাত্রলীগ নেতা নিয়াজ মোর্শেদ ছোটন, অভি প্রমুখ।
দোয়া পরিচালনা করেন আল্লামা শায়খ মাসউদ আহমদ বোরহানী।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: