করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,২৯৩ ◈ আজকে মৃত্যু : ৩১ ◈ মোট সুস্থ্য : ৩৮৩,২২৪
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

জামালপুর ইসলামপুরে মা ইলিশ ধরায় দুই জেলের কারাদন্ড

২৬ অক্টোবর ২০২০, ১০:০৭:৪৭

শাকিল আহমেদ,জামালপুর প্রতিনিধি:

নিষেধাজ্ঞা অমান্য করে জামালপুরের ইসলামপুর উপজেলায় যমুনা নদীতে মাছ শিকার করায় দুই জেলেকে এক মাস ও ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের নিকট থেকে এক হাজার মিটার কারেন্ট জাল ও ৫ কেজি মা ইলিশ জব্দ করা হয়।
ইসলামপুর উপজেলার নির্বাহী ম্যজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রোকনুজ্জামান খান জানান, উপজেলার চিনাডুলী ইউনিয়নের গুনাপাড়ায় যমুনা নদীতে রোববার রাত ১০টা থেকে সোমবার ভোর সাড়ে ৬টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযানে গুনাপাড়া এলাকার কেরাত উল্লাহ’র ছেলে ফরিদ উদ্দিন(২৬) কে একমাস ও জরিপ মন্ডলের ছেলে ইন্নাত আলী(৩২) কে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। সোমবার ভোরে ভ্রাম্যমাণ আদালতে এ আদেশ দেয়া হয়। জব্দকৃত এক হাজার মিটার কারেন্ট জাল ধ্বংশ করে মা ইলিশগুলো গুঠাইল বাজারের এতিমখানায় দেওয়া হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সময় উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মো: কামরুল হাসানসহ জামালপুরের র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: