করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ২৭৫,৪৮৭
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

জোড়া গোলের সঙ্গে অ্যাসিস্টের রেকর্ড গড়লেন মেসি!

২০ জুলাই ২০২০, ৮:২৫:১৬

শিরোপার স্বপ্ন ভেস্তে গিয়েছে আগেই। লা লিগা খেতাব তাদের আয়ত্তের মধ্যে থেকেও চলে গিয়েছে রিয়াল মাদ্রিদ শিবিরে। তবে রবিবার লা লিগায় নিজেদের শেষ ম্যাচটা খেলে ফেলল বার্সেলোনা।

এদিন লিওনেল মেসির জোড়া গোলে দেপোর্তিভো আলাভেসকে উড়িয়ে মৌসুমের শেষ টেনেছে কিকে সেতিয়েনের শিষ্যরা। আলাভেসের মাঠ থেকে ৫-০ গোলের জয় নিয়ে ফিরল বার্সালোনা। মেসি জোড়া গোল করেছেন। একটি করে গোল করেছেন আনসু ফাতি, লুইস সুয়ারেজ ও নেলসন সেমেদোও।

এই জয়ে ৩৮ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে চলতি লিগ মৌসুম শেষ করল বার্সালোনা। অবস্থান টেবিলের দুইয়ে। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ আগের ম্যাচেই শিরোপা নিশ্চিত করে ফেলেছে। ৩৭ ম্যাচে তাদের পয়েন্ট ৮৬।
ম্যাচের প্রথম ২০ মিনিটে বার্সালোনার একহালি প্রচেষ্টা বারে প্রতিহত হলেও গোলের খাতা খুলতে বেশি সময় লাগেনি অতিথিদের। ২৪ মিনিটে লিড এনে দেন ফাতি। এই তরুণের গোলে বলের যোগানদাতা মেসি। তার আগে রিকি, ভিদাল ও মেসির শট পোস্টে প্রতিহত হয়।

ম্যাচের ৩৪ মিনিটে রিকির বাড়ানো বলে ব্যবধান বাড়ান মেসি। ৪৪ মিনিটে আলবার ভাসানো বলে হেডে জাল খুঁজে নেন সুয়ারেজ। স্বস্তিতে আসে বিরতি। মধ্যবিরতির পর ফিরে ৫৭ মিনিটে আরেকদফা জাল খুঁজে নেয় বার্সা, এবার গোলদাতা সেমেদোও, এবারও বলের যোগানদাতা রিকি। আর ৭৬ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের পঞ্চম গোলটি করেন মেসি। আসরে আর্জেন্টাইন মহাতারকার ২৫তম লিগ গোল, যা সর্বোচ্চ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: