করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৭৬,৯৭৯
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

টেস্ট দলে ফেরার সম্ভাবনা দেখছেন আশরাফুল

২৮ জানুয়ারি ২০২০, ৩:৩২:৩১

জাতীয় দল থেকে ব্রাত্য হয়েছেন অনেক আগেই, তবে আবারো ফেরার আশা ছাড়েননি মোহাম্মদ আশরাফুল। সাদা পোশাকে টাইগারদের অফফর্মের সময়ে টেস্ট দলে ফেরার স্বপ্ন দেখছেন তিনি। গত প্রায় দুই মাসে ফিটনেস নিয়েও কঠোর পরিশ্রম কাজ করেছেন এই ব্যাটসম্যান।

সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে দল পাননি আশরাফুল, তার আগের আসরে সাবেক দল চট্টগ্রাম ভাইকিংসে থাকলেও খুব বেশি ম্যাচ খেলার সু্যোগ মিলেছিল না। তাই বলে এত পরিশ্রম সব জলে যাচ্ছে বলে ভেবে বসে থাকেননি তিনি, স্বপ্ন দেখছেন আবারো সাদা পোশাকে বাংলাদেশের হয়ে মাঠে নামার। পরিশ্রমের ফলাফল হিসাবে বিসিএলে ঠিকই দল পেয়েছেন।

গত ৫০ দিনে আশরাফুল ওজন কমিয়েছেন ১২ কেজি। গত বছরের নভেম্বরের ২ তারিখে শুরু করেছিলেন ফিটনেস নিয়ে কাজ। তখন আশরাফুলের ওজন ছিল ৭৩ কেজি, এখন তার ওজন ৬১ কেজি। খাওয়া-দাওয়ার ব্যাপারেও লাগাম টেনেছেন এক্ষেত্রে। ভাত-রুটি বাদ দিয়ে শুধু সালাদ, মাছ ও সবজি খেয়ে দিন কাটিয়েছেন।

সেই সাথে ব্যাটিং অনুশীলন করছেন জোরদার ভাবে। জাতীয় দলের ধারেকাছে না থাকা আশরাফুল সকালে আফতাবনগরের মাঠে এবং সন্ধ্যায় ধানমন্ডির একটি জিমনেসিয়ামে করেন ফিটনেস নিয়ে কাজ। যার ফলাফল পেয়েছেন হাতেনাতে। ১২ কেজি ওজন কমানোর সাথে সাথে বিপ টেস্টে করেছেন গড়ের চেয়েও ভালো। যেখানে তার বয়সী ক্রিকেটাররা পাস মার্ক তুলতে হিমশিম খায়, সেখানে আশরাফুল পেয়েছেন ১১.১১। তাকে দলে টেনেছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল।

বিপিএলে দল না পাওয়ার পরে টেস্ট দলে ফেরার প্রতিজ্ঞা করেছিলেন নিজের কাছেই। বিসিএলে দল পেয়ে সে ধাপের শুরুটা দেখছেন তিনি। বাংলাদেশের টেস্ট দলে সাম্প্রতিক সময়ে ব্যাটসম্যানদের ফর্মহীনতাকে আরও তার ফেরার বড় সুযোগ হিসাবে দেখছেন আশরাফুল। শতক হাঁকানোর ক্ষমতা, ফিটনেসের ব্যাপারে কঠোর পন্থা অবলম্বন করা এবং দক্ষতার সুবাদে জাতীয় দলে ফেরার যুক্তি দেখিয়েছেন তিনি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: