করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৭৮,১০২
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

ঠাকুরগাঁওয়ের গড়েয়া কেন্দ্রীয় কবর স্থানটি হাটের পানিতে তলিয়ে যাওয়ায় এলাকা বাসীর ক্ষোভ প্রকাশ

২৯ জুন ২০২০, ৯:০২:৫৪

তন্ময় শাহ্ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া হাটে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা ও পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় গড়েয়া কেন্দ্রীয় কবর স্থানটি হাটের পানিতে কয়েক দিন থেকে ডুবে আছে।একটি মানুষ মারা গেলে নেই তার কবর দেওয়ার জায়গা। শত শত বছরের ঐতিহাসিক গোরস্থান টি প্রায় আট একর জায়গায় অবস্থিত। সরকারি ও জেলা পরিষদ বরাদ্দে গোরস্থানের উত্তর দিকে পাঁকা বাউন্ডারি করা হয়েছে। গোরস্থানের কাজ এখনো চলমান রয়েছে।

গড়েয়া হাটের পানি নিষ্কাশনের সঠিক পরিকল্পিত ব্যবস্থা না থাকায় গোরস্থানে হাটের ড্রেনের দুইটি মুখ কবর স্থানে সংযোগ থাকায় সম্পূর্ণ হাটের পানিতে ডুবে আছে গড়েয়া হাটের কবরস্থান টি এতে করে গড়েয়া এলাকার ধর্মপ্রাণ মুসলমানদের ক্ষোভ প্রকাশ করে।

স্থানীয় এলাকাবাসীরা সাংবাদিকদের জানান,গড়েয়া হাটের হাফেজিয়া মাদ্রাসা হয়ে গড়েয়া ইউপি চেয়ারম্যান এর মাধ্যমে একটি সরকারি ড্রেনের কাজ হচ্ছিলো কিন্তু কি কারনে কাজটি বন্ধ রাখা হয়েছে তা আমি বা আমরা জানিনা তবে ঐ ড্রেনটির অসমাপ্ত কাজটি যদি সমাপ্ত করা হতো তাহলে আমাদের ধারনা গড়েয়া হাটে জলাবদ্ধতা থেকে সাধারন জনগণ মুক্তি পাবে।

দল মত নির্বিশেষে গড়েয়ার ধর্ম প্রাণ মুসলমান গণ, ঠাকুরগাঁও জেলা প্রশাসক, ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার ও স্থানীয় জন প্রতিনিধি এবং হাট ইজারাদার সহ সকলের কাছে দ্রুত একটি স্থায়ী সমাধানের দাবি জানান।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: