করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৭৮,১০২

ঠাকুরগাঁওয়ে তিন চোখ-দুই মুখ-দুই জিহবা নি‌য়ে অদ্ভুত গরুর বাছুর জন্ম

২৮ মে ২০২০, ৫:২১:৫৯

তন্ময় শাহ্, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:
ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার জামালপুর ইউ‌নিয়‌নের রামপুর গ্রামে গত ২৬ মে ঈদের দিন সকাল ১১টার দিকে শামসুল হকের পা‌লিত গরুটি বাছুর প্রসব ক‌রে, প্রসব করা গরুর বাছুরটি দুইটি মুখ দুইটি জিহবা ও তিনটি চোখ নিয়ে জন্ম নেয়।
এ‌তে এলাকায় ‌বেশ চান্চল্য সৃ‌ষ্টি হয়, এ ঘটনা জানাজানি হলে বাছুরটিকে একনজর দেখার জন্য সকাল থেকে শিশু, কিশোর কিশোরী সব বয়সের হাজারো মানুষের ভিড় জমান তা‌দের বাসায়। বাছুরটির দুটি মুখ, দুটো কান, তিনটি চোখ ও চারটি পা। বাছুরটি জন্মের পর থেকে সুস্থ রয়েছে। তবে বাছুরটি কে ফিডারে করে দুধ খাওয়াতে হচ্ছে বলে জানান শামসুল হক।

গাভীর মালিক শামসুল হক আরও বলেন, আমি দীর্ঘদিন বাড়িতে গরু লালন পালন করে আসছি এমনটি কখনো ঘটেনি পাঁচ ছয় বছর আ‌গে পাশের উপজেলা পীরগঞ্জ থানা এলাকা ঘিটোব গ্রাম থেকে ৯৫ হাজার টাকা দিয়ে গাভীটি কিনেছিলাম সেই গাভীর বাছুরটি লালন পালন করে বড় করেছি এখন এই গাভীর পেট থেকে বাছুর জন্ম নিয়েছে, কিন্তু এই ধরণের ঘটনা এই প্রথম ঘটেছে।

তবে গাভীটি এর আগে আরও বাচ্চা প্রসব করেছে এমনটি আ‌গে কখনো ঘটেনি। বাছুরটি এখনো সুস্থভাবে বেঁচে আছে। বাছুরটি দেখতে বিভিন্ন এলাকা থেকে মানুষ আসা যাওয়া করে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: