করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ১২,১৬১
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

ঠাকুরগাঁও গড়েয়ায় হাট ইজারাদারের জন সচেতনতা মূলক প্রচার প্রচারণা

১ এপ্রিল ২০২০, ৪:৩৩:১২

তন্ময় শাহ্, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ সারা বিশ্বে ও বাংলাদেশে মহামারী আকারে চলমান প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া হাটে সরকারের নির্দেশ মেনে দোকান পাট বন্ধ রাখার জন্য গড়েয়া হাট ইজারাদার জেলা পরিষদ সদস্য মারুফ হোসেন নিজেই প্রতিটিদোকানে দোকানে গিয়ে জন সচেতনতা মূলক প্রচার প্রচারণা করছেন ।

এসময় তিনি জনসাধারনের বলেন করোনা ভাইরাস মানুষের ফুসফুসে সক্রামন ঘটায়। হাঁচি, কাশি,কফ,সর্দি, থুতু এবং আক্রন্ত ব্যক্তির সংস্পর্শে এলে এই রোগ একজন থেকে আরেক জনে ছড়ায়। এখন পর্যন্ত এই রোগের কার্যকারী নির্দিষ্ট কোন ঔষধ বা পরিক্ষা করার যন্ত্র বের হয়নি। তাই আপনারা নিজের এবং আপনার পরিবারের কথা চিন্তা করে নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে নিরাপদে ঘরে থাকুন।

আপনাদের নিজের ভালোর জন্য নিজেকে ঘরে থাকতে হবে। প্রশাসন বা কারো ভয়ে নয় আপনার ও আপনার পরিবারের জিবন রক্ষায় আপনাকে আপনার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে। লোক সমাগম থেকে দুরে থাকতে হবে। করোনা ভাইরাস প্রতিরোধের এক মাত্র মূল মন্ত্র নিজেকে নিরাপদে রাখা ও ঘরে মধ্যে থাকা, জরুরী কাজে বাহিরে বের হলে মাস্ক ও হেন্ড গ্লোবস্ ব্যবহার করি ।

সামাজিক দুরুত্ব বজায় রাখি,
সমাবেশ এবং সামাজিক অনুষ্ঠান পরিহার করি।
অন্য মানুষের কাছ থাকে কমপক্ষে ৩ থেকে ৫ ফুট নিরাপদ দুরুত্ব বজায় রাখি।

কিছুক্ষন পরপর অন্তত ২০থেকে ৩০ সেকেন্ড ধরে দুই হাত সাবান দিয়ে ধুয়ে পরিস্কার করি।

চোখ, নাক ও মুখ হাত দিয়ে স্পর্শ করা থেকে বিরত থাকি।

নিজের জ্বর,কাশি ও শ্বাসকষ্ট থাকলে সুস্থ ব্যক্তিদের কাছ থেকে দূরে থাকি।

বিদেশ থেকে ফিরলে ১৪ দিন নিজেই বাড়িতে সবার থেকে আলাদা ভাবে থাকি।

আতংকিত না হয়ে নিজে সচেতন হোন অন্যকে সচেতন করুন, নিজে পরিস্কার থাকুন পরিবেশ পরিচ্ছন্ন রাখুন।

আমরা অযথা অকারণে বাইরে ঘুরাফেরা না করে বাড়িতে থাকি ও নিয়ম অনুযায়ী সাবান পানিতে হাত ধুয়ে পরিস্কার পরিচ্ছন্ন ভাবে থাকি।

এসময় গড়েয়া ব্যবসায়ি সমিতি সদস্য ও গড়েয়া তরুণ সমাজের সদস্য বৃন্দ সহ আওয়ামী লীগ, যুবলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: