প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

ডাকসুর আজীবন সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা

৩১ মে ২০১৯, ১১:১৩:২৯

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আজীবন সদস্য পদ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার ডাকসু ভবনের দ্বিতীয়তলার হল রুমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও ডাকসু’র সভাপতি অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে কার্যনির্বাহী সভায় এই পদ দেয়া হয়।

ডাকসু’র সাধারণ সম্পাদক (জিএস) ও ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সভায় সর্বসম্মতিক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডাকসু’র আজীবন সদস্য করা হয়। এ ছাড়া সভায় চলতি ২০১৯-২০ বছরের ডাকসু’র বার্ষিক বাজেট সর্বমোট ১ কোটি ৮৯ লাখ টাকা অনুমোদন দেয়া হয়। এ ছাড়া সভায় চলতি ২০১৯-২০ বছরের ডাকসু’র বার্ষিক বাজেট সর্বমোট ১ কোটি ৮৯ লাখ টাকা অনুমোদন দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবারের সভায় ২ জানুয়ারি ১৯৭৩ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ডাকসু’র আজীবন সদস্য পদ প্রদানের স্মারকপত্র ছিড়ে ফেলার ঘটনায় নিন্দা প্রস্তাব উত্থাপন করেন ডাকসুর সদস্য রাকিবুল হাসান রাকিব। পরে কার্যনির্বাহী সভায় এ প্রস্তাব এজেন্ডাভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: