রবিবার ৯ মে, ২০২১

ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ

ডেঙ্গু আক্রান্ত হয়ে জাবি শিক্ষার্থীর মৃত্যু

২৭ জুলাই, ২০১৯ ১১:৫২:০১

ডি. এম. আরাফাত হোসাইন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ফার্মেসি বিভাগের প্রথম বর্ষের (৪৮তম ব্যাচ) প্রীতিলতা হলের আবাসিক শিক্ষার্থী উখেংনু রাখাইন। আজ শনিবার (২৭ জুলাই) বেলা পাঁচটার দিকে অসুস্থ অবস্থায় কক্সবাজার সদর হাসপাতাল থেকে চট্টগ্রাম নেওয়ার পথে মারা যান তিনি।

একদিন আগেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফিরোজ।

উখেংনু রাখাইনের বাবা মংবা অং মংবা বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয় উখেংনু। জ্বর বাড়লে তাকে বাড়িতে আনা হয়। সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে অবস্থা খারাপের দিকে গেলে কক্সবাজার সদর হাসপাতালের কর্তব্যরত ডাক্তার তাকে চট্টগ্রামে নেওয়ার জন্য বলেন। চট্টগ্রামে নেওয়ার পথে লোহাগাড়ার আমিরাবাদ নামক স্থানে গেলে তার মৃত্যু হয়।

কক্সবাজার কেন্দ্রীয় শ্মশানে লাশ সৎকার করানো হবে বলে জানান উখেংনু’র বাবা মংবা অং মংবা।

উখেংনুর বন্ধুরা জানান, গত ১৭ জুলাই অসুস্থ অবস্থায় উখেংনুকে হাসপাতালে নিয়ে যাই আমরা। সেখানে টেস্ট করালে ডেঙ্গু ধরা পড়ে। এরপর সে কয়েকদিন এনাম মেডিক্যালে ভর্তি ছিল। পরে অবস্থার অবনতি নিজ বাসা কক্সবাজার চলে আসেন তিনি।

তার মৃত্যুর খবরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

সর্বশেষ

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD