প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

ডোমারে ঘোড়া দৌড় প্রতিযোগিতা

৮ ডিসেম্বর ২০১৯, ৮:৩৯:০৭


পঞ্চানন রায়,ডোমার(নীলফামারী) প্রতিনিধি :-

গ্রাম- বাংলার ঐতিহ্য প্রায় হারিয়ে যাওয়া সংস্কৃতি ঐতিহাসিক ঘোড় দৌড় প্রতিযোগীতা ও সাংস্কৃতিক সন্ধ্যা নীলফামারী জেলার ডোমার উপজেলায় অনুষ্ঠিত হয়েছে। রবিবার(৮ ডিসেম্বর) বিকেলে পশ্চিম বোড়াগাড়ী যুব-ঐক্য পরিষদের আয়োজনে উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের পশ্চিম বোড়াগাড়ী পুরাতন পরিষদ সংলগ্ন মাঠে ২য় বারের ন্যায় ঘোড় দৌড় প্রতিযোগীতায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে ছুটে আসা তিনটি গ্রুপে বিভক্ত করে ৪১টি ঘোড়া প্রতিযোগীতায় অংশ গ্রহন করেন। ঘোড় দৌড় খেলা দেখার জন্য লক্ষাধিক নারী-পুরুষ,ছেলে-মেয়ে এক নজর দেখার জন্য ছুটে এসেছে। এই প্রতিযোগীতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে ফাতিমা।

উক্ত অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সা: সম্পাদক তোফায়েল আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আলহাজ্ব আব্দুল্লা হেল কাফির সভাপতিত্ব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনোয়ার হোসেন,ডোমার থানা ইন্সপেক্টর (তদন্ত) বিশ্বদেব রায়,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান,জেলা পরিষদ সদস্য মিজানুর রহমান,হরিনচড়া ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম,বামুনিয়া ইউপি চেয়ারম্যান ওয়াহেদুজ্জামান বুলেট প্রমূখ। এছাড়াও স্থানীয় রাজনৈতিক,গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: