করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ১২,১৬১

ঢাবির অফিস খুলবে ১২ এপ্রিল, নববর্ষের কর্মসূচি স্থগিত

২ এপ্রিল ২০২০, ৮:৫৫:৫৫

করোনার বিস্তার ঠেকাতে সরকারি ছুটির বাড়ার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছুটির সময়ও বাড়ানো হয়েছে। অফিস ছুটির সময় বাড়িয়ে ১১ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। সেই হিসাবে ১২ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিস খুলছে। তবে হল কবে খুলবে সে বিষয়ে কোনো সিদ্ধান্ত জানা যায়নি।

এদিকে পহেলা বৈশাখে নববর্ষের সব আয়োজন স্থগিত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। প্রতিবছর নববর্ষে মঙ্গল শোভাযাত্রা আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ। এবার নববর্ষের আয়োজন বাতিল করায় মঙ্গল শোভাযাত্রা হচ্ছে না।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে গত ২০ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ করা হয়। ওইদিন শুক্রবার ৬টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হল ছাড়তে নির্দেশ দেওয়া হয়। করোনাভাইরাসে উদ্ভুত পরিস্থিতিতে প্রায় একযুগ পর হল বন্ধের সিদ্ধান্ত নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ আগামী ১১ এপ্রিল ২০২০ পর্যন্ত বন্ধ থাকবে। তবে জরুরি সেবা কার্যক্রম এই ছুটির আওতামুক্ত থাকবে। এই সময়ে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সকলের প্রতি বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। আসন্ন ১লা বৈশাখে বাংলা নববর্ষের সকল অনুষ্ঠান ও কর্মসূচি স্থগিত করা হয়েছে।

এর আগে আরেক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের ক্লাশ ও পরীক্ষাসমূহ পূর্বঘোষিত ৩১ মার্চ পরিবর্তে আগামী ০৯ এপ্রিল স্থগিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ আগামী ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকার কথা হলেও এই সময় বাড়িয়ে ১১ এপ্রিল পর্যন্ত করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ নিজামুল হক ভূঁইয়া কালের কণ্ঠকে বলেন, ‘অফিস খোলার সিদ্ধান্ত হয়েছে কিন্তু আবাসিক হল খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।’

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: