করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৩৮১ ◈ আজকে মৃত্যু : ২২ ◈ মোট সুস্থ্য : ১০,৫৯৭
প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

ঢাবি শিক্ষার্থীদের সহায়তায় পাশে দাড়ালো শিক্ষক সমিতি ও অ্যালামনাই!

১৩ মে ২০২০, ৯:৫৬:৪১

মোজাম্মেল হক, ঢাবি প্রতিবেদক: শিক্ষার্থীদের সাহায্যে একটু দেরীতে হলেও (ঢাকা বিশ্ববিদ্যালয়) শিক্ষক সমিতির ঘোষণা আসছে। যদিও অন্যান্য বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও ভিসিরা অনেক আগেই ঘোষণা দিয়ে সহায়তায় এগিয়ে এসেছেন। কিন্তু দেরীতে হলেও শুভবুদ্ধির উদয় হয়েছে। একই ভাবে ঢাকা ইউনিভার্সিটির অ্যালামনাই অ্যাসোসিয়েশনও একটি ঘোষণা দিয়েছেন। তারা বলেছেন, ঢাবি শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের পাশে আছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন।
তারা ইতোমধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক হাজার শিক্ষার্থীকে মানবিক ও আর্থিক সহায়তা দেওয়ার উদ্যোগ নিয়েছেন। তাদের মোবাইলে বিকাশ অথবা রকেটের মাধ্যমে দুই হাজার টাকা করে এরই মধ্যে পাঠিয়ে দেওয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভুঁইয়া, ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ. কে. আজাদ এবং মহাসচিব রঞ্জন কর্মকার স্বাক্ষরিত বুধবার এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ব আজ করোনা ভাইরাসে আক্রান্ত।ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে একটি বড় অংশ নিম্ন আয়ের পরিবার থেকে আগত। তাদের মধ্যে একটি অংশ সব সময় অর্থনৈতিক ঝুঁকিতে থাকে, যার সংখ্যা প্রায় ৪ হাজার, যা বর্তমান মোট শিক্ষার্থীদের দশ শতাংশ।
এতে বলা হয়, বর্তমান পরিস্থিতিতে সেই সব শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের কথা বিবেচনায় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এবং ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সরকারের পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই সমস্ত শিক্ষার্থীদের আর্থিক ও মানবিক সহযোগিতা করার জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে।
আর তা বাস্তবায়নের লক্ষে ইতিমধ্যেই প্রতি শিক্ষার্থীকে ২০০০ টাকা করে প্রায় ১০০০ শিক্ষার্থীদের কাছ থেকে সংগ্রহ করা বিকাশ/রকেট অ্যাকাউন্ট নম্বরে পাঠিয়ে দেয়া হয়েছে। এই উদ্যোগ চলমান রয়েছে। এতে আরও বলা হয়, সমন্বিতভাবে কাজটি করার জন্য ঢাকা ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকগণ, ডাকসু’র নেতৃবৃন্দ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি শিক্ষার্থীদের তালিকা তৈরিতে সহযোগিতা করেছেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: