করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৩,৪৮৯ ◈ আজকে মৃত্যু : ৪৬ ◈ মোট সুস্থ্য : ৮০,৮৩৮

তারকা নয়, রোগীর মতো আচরণ করুণ! কণিকাকে কড়া বার্তা হাসপাতাল কর্তৃপক্ষের

২২ মার্চ ২০২০, ১১:৩৩:৪১

কোভিড ১৯-এ আক্রান্ত বলিউডের গায়িকা কণিকা কাপুর। লন্ডন থেকে ফিরেও তিনি বেশ কয়েকটি পার্টিতে অবাধে বিচরণ করেছেন। আর সেই জন্য দায়িত্ববোধহীনতার অভিযোগে এফআইআর দায়ের হয়েছে বেবি ডল খ্যাত গায়িকার বিরুদ্ধে। এই মুহূর্তে তিনি সঞ্জয় গান্ধী পিজিআইএমএস-এর আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতালে থেকেই হাসপাতালের পরিষেবা নিয়ে নানা প্রশ্ন তুলেছেন গায়িকা।

আর তাই এবার হাসপাতাল কর্তৃপক্ষ কণিকাকে তারকা সুলভ মেজাজ না দেখিয়ে সহযোগিতা করার জন্য বলেছে। সঞ্জয় গান্ধী পিজিআইএমএস-এর ডিরেক্টর আরকে ধিমান এক সংবাদমাধ্যমের কাছে বলেছেন, হাসপাতালে কণিকা কাপুরকে সবচেয়ে ভালো পরিষেবা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। তারকা সুলভ মেজাজ না দেখিয়ে একজন রোগীর মতোই তাঁর সহযোগিতা করা উচিত। তাঁকে গ্লুটেন ফ্রি খাবার দেওয়া হচ্ছে।

আমাদের সঙ্গে ওকে সহযোগিতা করতে হবে। তিনি আরও বলছেন, ওঁকে যে ঘরে রাখা হয়েছে, সেখানে আলাদা বাথরুম রয়েছে ও একটি টেলিভিশনও রয়েছে। ওর রুমের ভেন্টিলেশন এয়ার কন্ডিশনড। সমস্ত ভালো পরিষেবা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। কিন্তু তাঁকেও রোগীর মতোই আচরণ করতে হবে। পুলিশ সূত্রে খবর, গত ১১ মার্চ লখনউ আসেন তিনি। তখনই তাঁকে কোয়ারেন্টাইনে যাওয়ার নির্দেশ দেওয়া হয়।

কিন্তু সেই সমস্ত তোয়াক্কা না করে উনি বেশ কয়েকটি সামাজিক জমায়েতে উপস্থিত ছিলেন। শহরের তাজ মহল হোটেলেও ছিলেন তিনি। এর পরে কণিকা নিজেও একটি পোস্ট করেন। সেখানে লিখেছেন তিনি, “বিগত চার দিন ধরে ফ্লু এর উপসর্গ আমি দেখতে পাচ্ছিলাম। এরপরে আমি পরীক্ষা করায় এবং দেখা যায় আমার শরীরে পজেটিভ কোঢভিড ১৯ আছে। আমি এবং আমার পরিবার এখন সম্পূর্ণ কোয়ারেন্টাইন এ রয়েছি।

আমাদেরকে যা পরামর্শ দেওয়া হচ্ছে সেই মতই আমরা এগোচ্ছি। এই সময়ের মধ্যে আমার যাদের সঙ্গে দেখা হয়েছে তারাও পর্যবেক্ষণে রয়েছেন। আমি দশ দিন আগে ফিরি। তখন এয়ারপোর্টে স্ক্যানিংয়ের মাধ্যমে পরীক্ষা করা হয় এবং আমি বাড়ি চলে আসি। কিন্তু বিগত চার দিন ধরে আমি ফ্লু এর উপসর্গ লক্ষ্য করছিলাম। এরপরে পরীক্ষার মাধ্যমে জানা যায় আমার শরীরে পজিটিভ কোভিড ১৯ রয়েছে। এইরকম অবস্থায় আমি বলবো সবাইকে সেলফ আইসোলেশনে থাকতে এবং কোনও রকমের উপসর্গ দেখা গেলেই তা পরীক্ষা করতে। আমি ঠিক আছি, সামান্য জ্বর রয়েছে।”

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: