করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৪,০১৯ ◈ আজকে মৃত্যু : ৩৮ ◈ মোট সুস্থ্য : ৬৬,৪৪২

তালতলীতে প্রথম করোনা রোগী শনাক্ত

২৯ মে ২০২০, ১১:৪২:৩৮

হাফিজুর রহমান তালতলী, বরগুনা।

বরগুনার তালতলীতে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত ওই রোগী তালতলী ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের একজন সেবিকা।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে করোনা পরীক্ষায় ওই সেবিকার করোনা পজেটিভ আসে বলে শুক্রবার সন্ধ্যায় তালতলী ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের ডাঃ ফায়জুর রহমান নিশ্চিত করেছেন।
তিনি আরো জানান, ঐ সেবিকার করোনা উপসর্গ দেখা দিলে তাকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

ওই সেবিকা করোনা আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হওয়ায় তাঁর সংস্পর্শে লোকজনকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া তিনি অন্য যেসব মানুষের সংস্পর্শে গিয়েছিলেন তা যাচাই করার কাজ করছে স্বাস্থ্য বিভাগ।

সূত্রে জানা যায়, করোনা আক্রান্ত ওই সেবিকার বয়স ২৫ বছর। তাঁর শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর পরীক্ষাগারে পাঠায়। শুক্রবার রাত ১০টার দিকে ইমেইলে তার নমুনা প্রতিবেদন আসে। নমুনা পরীক্ষার প্রতিবেদনে ওই সেবিকা করোনা পজিটিভ হিসেবে ধরা পড়ে।

শুক্রবার (২৯মে) রাতে তালতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান এর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঐ সেবিকার সংস্পর্শে যারা এসেছে তাদের নমুনা সংগ্রহ করা হবে এবং আগামী কাল তার বাড়ি লকডাউন করা হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: