করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৯৯৬ ◈ আজকে মৃত্যু : ৩৩ ◈ মোট সুস্থ্য : ১৫১,৯৭২
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

তাহিরপুরের ফাজিলুপুরে টোল আদায়ের নামে চাদাঁবাজদের গ্রেফতারের দাবীতে শ্রমিকদের মানববন্ধন ও মিছিল অনুষ্ঠিত

৬ জুলাই ২০২০, ১১:১৮:০১

তাহিরপুর প্রতিনিধি
সুনামগঞ্জের সীমান্তবর্তী তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর ফাজিলপুর এলাকায় কাশেম ও ফয়সল গংরা অবৈধভাবে বালি পাথর বোঝাই নৌকা আটকিয়ে টোল আদায়ের নামে সরকারের নির্ধারিত প্রতি নৌকা হতে ৩৫০টাকার পরিবর্তে ৪ হাজার ৫হাজার টাকা করে চাদাঁ আদায় ও মাঝিদের মারধোরের প্রতিবাদে শ্রমিকদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুরে ফাজিলপুরে নদীর পাড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে শতাধিক নৌকার মালিক,মাঝি ও শ্রমিকরা অংশগ্রহন করেন। এ সময় বক্তব্য রাখেন, বালু পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ গলি মিয়া,ব্যবসায়ী মোঃ মণির মিয়া,জাকির হোসেন ডালিম,মোঃ আব্দুস সালাম,মোঃ আবু তাহের মোঃ শাহিন মিয়া,ডাঃ মোঃ আলী নুর প্রমুখ।

বক্তারা বলেন ফাজিলপুর গ্রামের কাশেম মিয়া ও তার সহোদয় ফয়সলের নেৃতৃত্বে একটি চাদাঁবাজ চক্র দীর্ঘদিন ধরে নদীতে টোল আদায়ের নামে চাদাঁবাজি করে এবং মাঝিদের বালু ও পাথর বোঝাই নৌকা আটকিয়ে নির্ধারিত টোলের চেয়ে কয়েকগুন বেশী চাদাঁ আদায় করে আঙ্গুল ফুলে গলাগাছ বনেছেন। গত ৫ জুলাই বিকেলে কয়েকটি বলগেট নৌকা আটকিয়ে মাঝিদের নিকট প্রতি নৌকা হতে ৫ হাজার টাকা চাদাঁ দাবি করলে মাঝিরা দিতে অপারগতা প্রকাশ করলে কাশেম ও ফয়সল গংরা মাঝিদের ব্যাপক মারপিঠ এতে ১০/১২জনকে আহত করে। এ ঘটনায় গতকাল নৌকায় মালিক জাকির হোসেন ডালিম বাদি হয়ে কাশেম মিয়া ও ফয়সল গংসহ তিনজনকে আসামী করে তাহিরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অবিলম্বে এই সমস্ত চাদাঁবাজদের গ্রেফতার করে কঠোর শাস্তি প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রশাসনের নিকট জোর দাবী জানান।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: