করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৩১৫,১০৭
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

তিন দলের ওয়ানডে সিরিজে নেই মাশরাফি

৪ অক্টোবর ২০২০, ৫:৫০:২৯

করোনার মধ্যেই ১১ অক্টোবর থেকে তিন দলের ওয়ানডে সিরিজের আয়োজন করতে যাচ্ছে বিসিবি। কিন্তু ওই সিরিজে নির্বাচকমন্ডলির ভাবনায় নেই সাবেক ওয়ানডে দলপতি মাশরাফি বিন মুর্ত্তজা। আপাতত বিসিবি’র রাডারে থাকা ক্রিকেটারদের নিয়েই এই সিরিজ আয়োজিত হবে।

জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে একটি টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। সেখানে তিনটি দল খেলবে। সোমবার ওই তিন দলের খেলোয়াড় তালিকাও ঘোষণা করা হবে বলে জানা গেছে।

এবিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল অবেদিন নান্নু বলেন, ‘জাতীয় দলের ক্রিকেটাররা যে গত দু’দিন (২ ও ৩ অক্টোবর) প্রথম ২ দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে, তারপরের ম্যাচটি হবে আগামী ৫ ও ৬ অক্টোবর। এরপর কয়েকদিন বিরতি দিয়ে ১১ অক্টোবর থেকে শুরু হচ্ছে তিন দলকে নিয়ে একটি ওয়ানডে আসর। তিন দলের সবাই একেক দলের বিপক্ষে দুই বার করে খেলবে। সে কারণেই ডাবল লেগের আসরের রবিন লিগ ১১ অক্টোবর শুরু হয়ে ১৩, ১৫, ১৭, ১৯ ও ২১ অক্টোবর পর্যন্ত চলবে। আর ২৩ অক্টোবর ফাইনাল

তিনি বলেছেন, এখানে অনেকে অনুশীলন করছে নিয়মিত। টানা দুই মাস প্রায়। মাশরাফি তো অনুশীলনে নেই। খেলবে কেমন করে? ওর খেলা হবে না এখানে। তবে তিন দলের এই সিরিজ খেলতে না পারলেও নভেম্বরে অনুষ্ঠেয় কর্পোরেট টি-টোয়েন্টি লিগ তিনি খেলতে পারবেন বলে জানান নান্নু।

সামনে কর্পোরেট টি-টোয়েন্টি যদি হয়, সেটা তো সবার জন্যই উন্মুক্ত থাকবে। ঘরোয়া ক্রিকেটের খেলা আরও হবে। মাশরাফি যদি পারফর্ম করতে পারে, তখন আমরা দেখব বলেও জানান তিনি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: