fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

হেলাল আহমদ

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি

তেলিহাওর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি নির্বাচন বানচালে থানায় অভিযোগ

২৪ আগস্ট ২০১৯, ৯:০৯:৫৩

ছাতক প্রতিনিধিঃ

ছাতকে তেলিহাওর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নির্বাচনকে ঘিরে দুটি পক্ষের মধ্যে এলাকায় চাঁপা উত্তেজনা সৃষ্টি হয়েছে। নির্বাচন বানচালের অভিযোগে থানায় একটি এজহার দায়ের পর বিষয়টি তদন্ত করছে পুলিশ। এ বিষয়ে গত শুক্রবার রাতে খাগামুড়া গ্রামের সমিতির দায়িত্বে থাকা এডহক কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহ মুজিবুর রহমান থানায় একটি লিখিত এজহার দায়ের করেন।

লিখিত এজহারে বলা হয়, উপজেলার দোলারবাজার ইউনিয়নের তেলিহাওর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি (নিবন্ধন নং-১৬৩৮) আগামী ২১সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এরইমধ্যে নির্বাচন সুষ্ট ও সুন্দরভাবে অনুষ্ঠিত করার লক্ষ্যে উপজেলা সমবায় কার্যালয় থেকে সহকারী পরিদর্শক মো. কামাল হোসেনকে সভাপতি করে ৩ সদস্যের পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। ওই নির্বাচনে অংশ গ্রহনকারী দুটি প্যানেলের আগ্রহী প্রার্থীরা ইতিমধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন। নির্বাচনে চুড়ান্ত ভোটার তালিকাও তৈরী করা হয়েছে।

সমিতির দায়িত্বে থাকা এডহক কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহ মুজিবুর রহমানের অভিযোগ, সমিতির সদ্য সাবেক সভাপতি মিছবাহ উদ্দিন লিটন, ইউপি সদস্য জমির উদ্দিনসহ একটি পক্ষ নির্বাচন বানচাল করার জন্য বেপরোয়া হয়ে উঠেছে। ওই পক্ষের লোকজন সমিতির ভোটার তালিকা ও রেজিষ্টার খাতাসহ গুরুত্বপূর্ণ কাগজ-পত্র না দেয়ায় প্রান নাশের হুমকি দেয়া হয়।

এ ব্যাপারে সমিতির সাবেক সভাপতি মিছবাহ উদ্দিন লিটনের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে এ বিষয়ে দোলারবাজার ইউপি সদস্য জমির উদ্দিন বলেন, সমিতির ভারপ্রাপ্ত সভাপতির কাছে ভোটার তালিকা চাওয়া হয়েছে, কোন হুমকি দেয়া হয়নি।
এ বিষয়ে জাহিদপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ দেবাশীষ সূত্রধর বলেন, বিষয়টি ব্যাপারে সরজমিনে তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: