করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৩৭৩,৬৭৬
প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

দক্ষিণ আফ্রিকায় দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা

১৯ নভেম্বর ২০২০, ১:২৬:৪৪

দক্ষিণ আফ্রিকায় দুই বাংলাদেশিকে ডেকে নিয়ে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। ঘটনায় আরও এক বাংলাদেশি গুরুতর আহত হয়েছেন। মঙ্গলবার (১৮ নভেম্বর) স্থানীয় সময় রাত নয়টায় দেশটির নর্থ ওয়েস্ট প্রদেশের মাফিকিং শহরের অদুরে মারেসানি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ইমন আহমেদ ও আব্দুর রহমান। তাদের দেশের বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জে। একই ঘটনায় গুরুতর আহত অবস্থায় রুবেল হোসেনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। নিহতদের লাশ স্থানীয় একটি হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

স্থানীয় বাংলাদেশিরা জানান, দীর্ঘদিন ধরে বাংলাদেশি দু’পক্ষের মধ্যে ব্যবসায়ীক দ্বন্দ্ব চলে আসছিল। এটিকে কেন্দ্র করে আগেও কয়েক দফায় হামলা ও গোলাগুলির ঘটনা ঘটে। ওই ঘটনার জেরেই কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের ভাড়া করে এ হত্যাকাণ্ড ঘটানো হয়ে থাকতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বাংলাদেশি বলেন, দক্ষিণ আফ্রিকায় নিজেদের ব্যবসায় বাণিজ্য সম্প্রসারণে নিজেদের মধ্যে সংঘর্ষে লিপ্ত হচ্ছে বাংলাদেশিরা। এতে করে সেখানে সন্ত্রাসীদের ভাড়া করে প্রতিপক্ষের উপর হামলার ঘটনা বাড়ছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: