প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

দর্শক কেন টাকা খরচ করে ছারপোকার কামড় খাবেন?

২৪ মে ২০১৯, ৫:০৮:২৫

অভিনেত্রী চম্পা

বরেণ্য অভিনেত্রী চম্পা। আজ চ্যানেল আইয়ে প্রচার হবে তার অভিনীত টেলিছবি ‘অভাগিনী মা’। এ টেলিছবিসহ বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

‘অভাগিনী মা’ টেলিছবির গল্প কী নিয়ে?

অভাবের তাড়নায় সন্তানকে বিক্রি করে দেওয়া এক অভাগিনী মাকে নিয়ে এ টেলিছবির গল্প। এতে দেখা যাবে, ধনী পরিবারের কাছে বিক্রি করে দেওয়া তার মেয়েটি আদর-আয়েশে বড় হয়। কিন্তু এক সময় জানতে পারে তার মায়ের কথা। তখন সে ঘর ছেড়ে বেরিয়ে পড়ে মাকে খুঁজতে। মাকে খুঁজতে যাওয়া নিয়েই জন্ম নেয় নতুন ঘটনা।

এ ধরনের চরিত্রে অভিনয়ের জন্য বিশেষ কোনো প্রস্তুতি নিতে হয়েছে?

না, সেভাবে কোনো প্রস্তুতি নিইনি। চোখ-কান খোলা রাখলে আমাদের সমাজে এ ধরনের ঘটনার অনেক খোঁজ পাওয়া যাবে। আমিও কিছু বাস্তব ঘটনা থেকে চরিত্রটি নিজের মধ্যে গেঁথে নিয়েছি।

‘নতুন মুখের সন্ধান’-এর বিচারক হয়েছিলেন। কিন্তু এ আয়োজন নিয়ে যে জটিলতা চলছে, তা কাটিয়ে এর কার্যক্রম আদৌ শুরু হবে কি?

এ নিয়ে আয়োজকরা ভালো বলতে পারবেন। এ প্রশ্ন যখন সামনে এলো, তখন একটা কথা বলতেই হয়, ঢালাওভাবে প্রতিযোগিতার আয়োজন করে প্রতিভা বের করে আনা যায় না। বরং অনুষ্ঠান-পরবর্তী সময়ে তারা কীভাবে নিজেদের বিকশিত করছেন, সেটা দেখা জরুরি। বেশিরভাগ প্রতিযোগিতা শেষ হওয়ার পর ওই অনুষ্ঠানের শিল্পীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করা হয় না। বিষয়টি দুঃখজনক।

চলচ্চিত্রে শিল্পী সংকটের কথা বলছেন অনেকেই। এটি নিয়ে আপনার ভাবনা জানতে চাই…

চলচ্চিত্র অঙ্গন নানা দিক থেকেই সংকটে আছে। ভালো গল্প, নির্মাতা, প্রযোজক- সব দিকেই সংকট চলছে। দর্শক সংকটের কথাও বলতে হবে। কীভাবে দর্শক হলে ফিরিয়ে আনা যায়, তা নিয়ে নির্মাতাদের যেমন ভাবতে হবে। ভালো ছবি নির্মাণের মধ্যে দিয়েই দর্শকের মনমানসিকতায় পরিবর্তন আনতে হবে। তাহলেই নতুনরা এই অঙ্গনে পা রাখার স্বপ্ন দেখাবেন। চলচ্চিত্রে অভিনয় বিষয়ে মুখ ফিরিয়ে নেবেন না।

চলচ্চিত্র অঙ্গনের এখনকার অবস্থা কেমন মনে হচ্ছে?

অনেকে হলে গিয়ে ছবি দেখা বন্ধ করে দিয়েছেন। দর্শক কেন টাকা খরচ করে আড়াই ঘণ্টা ছারপোকার কামড় খাবেন? তাই ভালো হলের পাশাপাশি প্রয়োজন মানসম্পন্ন ছবি। ভালো কিছু করার লক্ষ্যে আমরা যদি হাতে হাত মিলিয়ে এগিয়ে যাই, তাহলেই চলচ্চিত্র প্রাণ ফিরে পাবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: