প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

প্রদ্বীপ রায়

বীরগঞ্জ ( দিনাজপুর )

দিনাজপুরে ৫৯ প্রার্থীর মধ্যে ১১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

৪ ডিসেম্বর ২০১৮, ১২:৪৭:৪১


প্রদীপ রায়, দিনাজপুর প্রতিনিধি ॥
দিনাজপুরে ৫৯ প্রার্থীর মধ্যে ১১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে নিবাচন কমিশন। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিনে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এক সংক্ষিপ্ত প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানান জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। রাষ্ট্রের লাভজনক পদ থেকে (মেয়র ও চেয়ারম্যান) পদত্যাগ না করা, ঋন খেলাপী, মনোনয়নপত্রে দেয়ার তথ্যের গড়মিল, তথ্য গোপনের কারনে ১১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয় বলে জানান মাহমুদুল আলম।

দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনে ১১টি মনোনয়নপত্রের মধ্যে ৪টি বাতিল করা হয়। তারা হলেন-স্বতন্ত্র প্রার্থী রঞ্জিত মূর্মু, বিএনপির মোহাম্মদ হানিফ, পারভেজ হোসেন ও মামুনুর রশিদ চৌধুরী।

দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনে ৮টির মধ্যে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন-স্বতন্ত্র প্রার্থী মোকারম হোসেন ও আওয়ামীলীগের ডা. মানবেন্দ্র রায়।

দিনাজপুর-৩ (সদর) আসনে ৮টির মধ্যে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন-বিএনপির সৈয়দ জাহাঙ্গীর আলম ও রাইসুল ইসলাম।

দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসনে ৯টির মধ্যে ১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তিনি হলেন-মো. ইউসুফ আলী।

দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনে কোন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়নি। ৮টির মধ্যে ৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

দিনাজপুর-৬ (বিরামপুর-হাকিমপুর-নবাবগঞ্জ-ঘোড়াঘাট) আসনে ১৩টির মধ্যে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন-মো. আতাউর রহমান ও শাহিনুর আলম মন্ডল।

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম জানান, মনোনয়নপত্র বাতিল হওয়া কোন প্রার্থী সংক্ষুব্ধ হলে আগামী ৩ দিনের মধ্যে তারা আপিল করতে পারবেন। আপিলে শুনানীর পর তাঁদের মনোনয়নপত্রের ব্যাপারে সিদ্ধান্ত নিবে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে দিনাজপুর জেলার ৬টি আসনের বিপরীতে ৫৯ প্রাথী মনোনয়নপত্র জমা দেন। রোববার (২ ডিসেম্বর) যাচাই-বাছাইয়ের পর বিকেল ৫টায় এক সংক্ষিপ্ত প্রেসব্রিফিংয়ে ৫৯ প্রার্থীর মধ্যে ১১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ও ৪৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: