শিরোনাম
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৬১৪ ◈ আজকে মৃত্যু : ৫ ◈ মোট সুস্থ্য : ৪৯৯,৬২৭
প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

দুইটি করোনা ভাইরাস নিস্ক্রিয় করার ক্ষমতা সম্পন্ন বিমান আসছে আগামী মাসে!

২০ জানুয়ারি ২০২১, ৪:০৫:৪৭

আগামী ফেব্রুয়ারি মাসে দেশে আরও দুটি নতুন অত্যাধুনিক বিমান আসছে। এ বিমান দুটি করোনা ভাইরাস নিস্ক্রিয় করার ক্ষমতাসম্পন্ন বিমান। বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী আজ বুধবার (২০ জানুয়ারি) জাতীয় সংসদে এই তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বিমান ও পর্যটন খাত। শুধু আমাদের দেশ নয়, সারা বিশ্বই। তবে করোনার শুরুতেই প্রধানন্ত্রী শেখ হাসিনার দেওয়া বিভিন্ন নির্দেশনা এবং কর্মসূচির কারণে আমরা অন্যান্য দেশের তুলনায় ভালো আছি। করোনার সময় বিমান বন্ধ ছিল, সারা বিশ্বেই ছিল। এরপরও আমরা বিমানকে সচল রাখতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। আমরা চেষ্টা করেছি ক্ষতিটা কিছুটা পুশিয়ে নেওয়ার। এখনও অনেক দেশে বিমান বন্ধ আছে। কিন্তু আমরা স্বাস্থ্যবিধি মেনে বিমান চালিয়ে যাচ্ছি। আগামী ফেব্রুয়ারি মাসে আরও দুইটি নতুন অত্যাধুনিক বিমান আসছে। এ বিমান দুইটি করোনা ভাইরাস নিস্ক্রিয় করার ক্ষমতা সম্পন্ন বিমান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা কক্সবাজার বিমান বন্দরকে এভিয়েশন হাব হিসেবে উন্নীত করা। সে অনুযায়ী আমরা কাজ শুরু করেছি। কক্সবাজার বিমান বন্দরে একটি আন্তর্জাতিক টার্মিনাল তৈরি করা হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: