করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৬০৪ ◈ আজকে মৃত্যু : ১৯ ◈ মোট সুস্থ্য : ৩২২,৭০৩
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

দেশরত্ন জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন শুভ হোক

২৮ সেপ্টেম্বর ২০২০, ২:৪০:১৪

জন্ম হয়েছিলো এক আভিজাত্য পরিবারে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। জন্মের পর থেকেই বাবার আদর্শ দেখে দেখে নিজের ভিতর দেশ দেশের মানুষের জন্য প্রানপন ভালোবাসার সৃষ্টি। পড়াশোনার জন্য ইডেন কলেজে ভর্তি হওয়ার পর থেকে নিজ গুণেই স্কুলজীবন থেকে রাজনীতিতে সরব ও সক্রিয়। শৈশব ও কৈশোর জীবন থেকে বাঙালির অধিকার ও দাবিকে আলিঙ্গন করেছিলেন নিজের জীবনের প্রধান ব্রত হিসেবে। কলেজ জীবনে যখন জননেত্রী পা ফেলেন তখন বাঙালির জাতীয়তাবাদী চেতনার যেন এক নতুন বার্তাবরণ শুরু হয়। তিনিও নিজেকে সম্পূর্ণ উজার করে দেন। হয়ে যান তৎকালীন ঐতিহ্যবাহী ইডেন কলেজের ছাত্র সংসদের ভিপি।

তারপর আন্দোলন-সংগ্রাম, জেল-জুলুম, অত্যাচার-নিপিড়ন সবকিছুই ছিল চলার সঙ্গী । ১৯৯৬ সালে ২১ বছরের প্রতীক্ষার পর দলকে ক্ষমতায় আনলেন। ২০০১ সালে আবার ষড়যন্ত্র। ২০০৪ সালের ২১ আগস্টের ইতিহাস কে না জানে? শুনলেই গা ছম ছম করে ওঠে। ২০০৬ সালের আন্দোলন-সংগ্রামের পরে প্রত্যাশিতই ছিল আবার নিজের দলকে ক্ষমতায় নিয়ে আসবেন, বাঙালির ভাগ্য পরিবর্তন করবেন। আবার ঘটে গেল ষড়যন্ত্র। সকল বাধাকে পিছু ফেলে দলকে ফিরিয়ে আনলেন এক অভূতপূর্ব বিজয় উপহার দিয়ে।

আজকের এই দিনেও জননেত্রী সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। কিন্তু এই সংগ্রাম ভিন্ন মাত্রায়, ভিন্ন আঙ্গিকে-অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক মুক্তির সংগ্রাম। একটি সুখী, সমৃদ্ধ ও প্রগতিশীল সোনার বাংলা গড়ার সংগ্রাম। তবে ষড়যন্ত্রকারীরাও বসে নেই। সাম্প্রদায়িক শক্তিরাও বসে নেই। কিন্তু তারা বারবারই পরাজিত হবে এই নির্ভীক, অকুতোভয়, সাহসী, দুর্দমনীয় ও মৃত্যুঞ্জয়ী নেত্রীর কাছে।

আমার গ্রামের বাড়ি পটুয়াখালীর রাঙ্গাবালী বড়বাইশদিয়া গ্রামে । বেড়ে ওঠার পর থেকে আমি দেখেছি অবকাঠামো উন্নয়ন, দারিদ্র্য বিমোচন, পুষ্টি, মাতৃত্ব এবং শিশু স্বাস্থ্য, প্রাথমিক শিক্ষা, নারীর ক্ষমতায়ন, দুর্নীতির বিরুদ্ধে চলমান শুদ্ধিকরণ, করোনা মোকাবেলায় সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও কার্যকরী পদক্ষেপসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হয়ে আপনার বলিষ্ঠ নেতৃত্বে যা অব্যাহত রয়েছে। তাই আমি ভালোবাসি দেশকে,শ্রাদ্বা করি জাতির জনকের আদর্শকে, দীর্ঘায়ু সু-স্বাস্থ্য কামনা করি প্রানপ্রিয় জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার।
শুভ জন্মদিন জাতির জনকের কন্যা, জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় হোক বাংলার প্রতিটি জনগণের।

লেখক ঃ মোঃ ফরহাদ হোসেন,
সাংস্কৃতিক সম্পাদক- রাংগাবালী উপজেলা যুবলীগ, সভাপতি- বড়বাইশদিয়া এ হাকিম মাধ্যমিক বিদ্যালয় এবং সবুজ ছায়া আবাসনের পরিচালক ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: