প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

রাকিবুল ইসলাম

গলাচিপা প্রতিনিধি

শিক্ষার পাশাপাশি ক্রীড়া নৈপুণ্যে সাফল্য অর্জন করে

দেশের মর্যাদা রক্ষায় শিক্ষার্থীদের প্রতি আহ্বান -এস.এম শাহাজাদা (এম.পি)

২৩ জানুয়ারি ২০১৯, ৮:১৬:৩৭

রাকিবুল ইসলাম, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
শিক্ষার পাশাপাশি ক্রীড়া নৈপুণ্যে সাফল্য অর্জন করে দেশের মর্যাদা রক্ষায় শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। গতকাল বুধবার হাইস্কুল খেলার মাঠে সকাল ৯ টায় গলাচিপা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় ও গলাচিপা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে ২ দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গলাচিপা-দশমিনার নব নির্বাচিত মাননীয় সংসদ সদস্য তারুণ্যের অংহকার আইসিটি ইঞ্জিনিয়ার জননেতা জনাব এস.এম শাহজাদা একথা বলেন।

বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানের সভাপতিত্ব করেন গলাচিপা উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার শাহ্ মোঃ রফিকুলু ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মু: সামসুজ্জামান লিকন, আ’লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ কুমার দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, জেলা আ’লীগের অন্যতম সদস্য সাবেক গলাচিপা উপজেলা চেয়ারম্যান জননেতা হারুন অর রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মতিউর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা, আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ জুয়েল, সাংগঠনিক সম্পাদক মো:শাহিন শাহ্, গলাচিপা পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আবিদ হোসেন রুবেল সহ দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গলাচিপা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নিজাম উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ক্রীড়ামোদী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এক সাগর রক্তের বিনিময়ে আমরা এই বাংলাদেশকে পেয়েছি। এই দেশকে সমৃদ্ধ ও উন্নত জাতি হিসেবে গড়ে তোলার লক্ষ্যে শিক্ষা ও ক্রীড়ায় সাফল্য অর্জন করে দেশের মর্যাদা বৃদ্ধি করার আহ্বান জানান। এছাড়া তিনি বলেন, মাদকের অপব্যবহার থেকে প্রতিটি শিক্ষার্থীকে নিজের জীবন গড়ে তোলার লক্ষ্যে মাদকের প্রতি আসক্ত না হওয়ার এবং মাদককে ঘৃণা করার জন্য সকলের প্রতি অনুরোধ করেন। তিনি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সাফল্য কামনা করেন। এছাড়া গলাচিপা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানের উদ্বোধনী সভায় প্রধান অতিথি হিসেবে নারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, নারীরা আজ দেশের প্রধানমন্ত্রী, স্পীকার, মন্ত্রী, জজ, সচিব সহ বৈমানিক, ডাক্তার ও ইঞ্জিনিয়ার সহ দেশের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে। নারীরা বর্তমানে প্রেক্ষাপটে যে অবদান রেখেছে এবং মাননীয় প্রধান ¤œত্রী নারী শিক্ষা ও ক্রীড়া, সংস্কৃতির ব্যাপারে যে আন্তারিক ভাবে কাজ করছেতা আজ বিশ্বে সমাদৃত। তিনি নারী শিক্ষা ও ক্রীড়ায় দেশকে এগিয়ে নেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে স্কুলের প্রধান শিক্ষক,শিক্ষক-শিক্ষকা, কর্মচারী, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য বৃন্দ, অভিভাবক ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: