fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

ধর্ষণের প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের পদযাত্রা

১৫ জুলাই ২০১৯, ৯:৪৩:৫৫

মোঃইসমাইল,রাবি প্রতিনিধিঃ
নারী ও শিশুর প্রতি যৌন নির্যাতনের প্রতিবাদ জানিয়ে পথযাত্রা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। সোমবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ড. শামসুজ্জোহা চত্বর থেকে শুরু করে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে গিয়ে পদযাত্রা শেষ হয়। পদযাত্রা শেষে বিক্ষোভ সমাবেশ করেন তারা। এসময় বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন, দেশে আজ নারী-শিশু তার সম্মানের নিশ্চয়তা পাচ্ছেন না। রাস্তা-ঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান এমনকি তার বাড়িতে নিরাপদ নয়। তাহলে তাদের নিরাপত্তা কোথায়? কে তাদের নিরাপত্তা দেবে? ধর্ষনকারীরা ধর্ষন করে সমাজে বুক ফুঁলিয়ে চলে। এসময় বক্তারা ধর্ষন রোধে সরকারকে কঠোর শাস্তির বিধান নিশ্চিতের দাবি জানান।

শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানিয়ে সমাবেশে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম কনক, বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দিলীপ রায়, রাজশাহী জেলা গণ সংহতি আন্দোলনের সমন্বয়ক মুরাদ মোর্শেদ, বিশ্ববিদ্যালয় শাখা কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি আব্দুল মজিদ অন্তর, শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন, ছাত্র ফেডারেশনের সভাপতি রাশেদ রিমন, সাধারণ সম্পাদক মহাব্বত হোসেন মিলন, রাজশাহী মহানগর ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জিন্নাত আরা সুমু, আহ্বায়ক ইয়াসিন আরাফাত অন্তর প্রমুখ।

সমাবেশের সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয় শাখা বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক রনজু হাসান।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: