করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৯৯৬ ◈ আজকে মৃত্যু : ৩৩ ◈ মোট সুস্থ্য : ১৫১,৯৭২
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

নাটোরে স্বাস্থ্যবিধি অনুসরণ করে ঈদের পশুর হাট আয়োজনে মতবিনিময় সভা

৬ জুলাই ২০২০, ৫:৪৩:৩৭

নাটোর প্রতিনিধি
স্বাস্থ্যবিধি অনুসরণ করে ঈদ-উল-আযহার পশুর হাট আয়োজনে এক মতবিনিময় সভা নাটোরে অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার বেলা সাড়ে এগারোটায় জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ (নাটোর সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল এবং সভা প্রধানের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।
সভায় বক্তারা বলেন, চলতি বছরে জেলায় ৮০০ টাকা মূল্যমানের মোট আড়াই লাখ গরু, মহিষ, ভেড়া ও ছাগল প্রস্তুত রয়েছে। আর্থিক মূল্যমান বিবেচনা করে ঈদের পশুর হাট চলবে। তবে করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করেই হাটের কার্যক্রম পরিচালিত করতে হবে। স্বাস্থ্যবিধির নীতিমালা নিয়মিত প্রচারণার মাধ্যমে হাটগুলোতে ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে সচেতনতা সৃষ্টি অব্যাহত থাকবে এবং উপজেলা প্রশাসন মাস্ক বিতরণ করবে। স্বাস্থ্য ও জনস্বাস্থ্য বিভাগ সক্রিয় থাকবে। রোগমুক্ত পশু বিক্রি নিশ্চিত করতে সক্রিয় থাকবে পশু সম্পদ বিভাগের মেডিকেল টিম। জাল টাকা রোধ করতে কাজ করবে ব্যাংকের বুথ। চাঁদাবাজি রোধ করতে পুলিশ বুথ ও ওয়াচ টাওয়ার স্থাপন এবং টহল জোরদার করা হবে।

হাটে পশুর কেনাবেচাতে কোনক্রমেই সরকার নির্ধারিত খাজনা’র অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না। নির্ধারিত হাটের বাইরে অনুমোদনবিহীন কোন হাট বসবে না এবং রাস্তার উপরে হাট বসানো যাবে না মর্মেও সভায় সিদ্ধান্ত গ্রহন করা হয়।
সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আশরাফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাঃ শরীফুন্নেছা, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার, প্রাণি সম্পদ কর্মকর্তা সেলিম আহমেদ, গরুর খামারী রফিকুল ইসলাম, হাটের ইজারাদার ফজলে আজিম শিলু প্রমুখ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: