করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৬০৪ ◈ আজকে মৃত্যু : ১৯ ◈ মোট সুস্থ্য : ৩২২,৭০৩
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

নারী ফুটবলার খেলবেন পুরুষ দলের হয়ে!

১১ সেপ্টেম্বর ২০২০, ৮:৫৭:০২

শিরোনাম দেখে অবাক হচ্ছেন নিশ্চয়ই। তবে সত্যিই এমন ঘটনা ঘটতে যাচ্ছে। নারী হলেও, এবার পুরুষদের একটি ক্লাবে যোগ দিয়েছেন জাপানি ফুটবলার ইউকি নাগাসাতো।

নাগাসাতোর কীর্তি অনেক। ২০১১ সালে জাপানকে বিশ্বকাপ জিতিয়েছেন। পরের বছর অলিম্পিকে জিতেছেন রৌপ্যপদক।

৩৩ বছর বয়সী জাপানি ফরোয়ার্ড খেলতেন যুক্তরাষ্ট্রের শিকাগো রেড স্টার্সের হয়ে। সেখান থেকেই এবার যোগ দিলেন নিজ দেশ জাপানের পুরুষদের ক্লাব হায়াবুসা ইলেভেনে। যদিও চুক্তিটা এখনো পাকাপাকি হয়নি। আপাতত ধারেই খেলবেন নাগাসাতো।

নিজ দেশে ফিরেছেন। খেলবেন পুরুষদের বিপক্ষে। নতুন চ্যালেঞ্জ নিতে এবং মাঠে নামতে উন্মুখ হয়ে আছেন ইউকিও।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি লিখেছেন, যেখানে আমি বড় হয়েছি সেই শহরের ক্লাব হায়াবুসায় যোগ দিতে পেরে আমি বেশ আপ্লুত। জন্মস্থানের ক্লাবে এবং ছেলেদের ক্লাবে খেলার স্বপ্ন সবসময়ই ছিল। শুরুতে ভেবেছিলাম সেটি সম্ভব না, তবে আমি চেষ্টা করেছি এবং তারাও সাড়া দিয়েছে। আমার মনে হচ্ছে এই চ্যালেঞ্জ নেয়ার জন্য আমি প্রস্তুত। দুই ক্লাব শিকাগো এবং হায়াবুসার কাছে আমি কৃতজ্ঞ।

হায়াবুসার হয়ে কবে নাগাদ মাঠে নামবেন ইউকি, সেটি এখনো জানা যায়নি। তবে নামলেই যে রেকর্ড গড়বেন সেটি নিশ্চিত। পুরুষ দলের হয়ে কোনো নারী ফুটবলারের মাঠে নামার ঘটনা যে আগে দেখেনি পৃথিবী!তথ্যঃ সময় নিউজ

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: