করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৫০০,৪৬৮
প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

না ফেরার দেশে ঢাবি অধ্যাপক ড. তসলিম সাজ্জাদ

২৭ জানুয়ারি ২০২১, ৪:৩৭:২৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যপক ড. তসলিম সাজ্জাদ মল্লিক (৪৭) মারা গেছেন। বুধবার (২৭ জানুয়ারি) সকালে রাজধানীর মিরপুর নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি। এ তথ্য নিশ্চিত করেছেন ঢাবির প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

এদিকে অধ্যাপকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শোক বাণীতে উপাচার্য জানান, অধ্যাপক ড. তসলিম সাজ্জাদ মল্লিক ছিলেন একজন জৈব-পরিসংখ্যান বিশেষজ্ঞ ও গবেষক। বিভাগীয় শিক্ষার্থীদের কাছে তিনি ছিলেন অত্যন্ত জনপ্রিয়। অসময়ে তার মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের এক অপূরণীয় ক্ষতি সাধিত হল। পরিসংখ্যান শিক্ষা প্রসার ও গবেষণায় অসামান্য অবদানের জন্য গুণী এই পরিসংখ্যানবিদ স্মরণীয় হয়ে থাকবেন।

অধ্যাপক ড. তসলিম সাজ্জাদ মল্লিকের বাবা অধ্যাপক শাহাদাৎ আলী মল্লিকও ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের সাবেক শিক্ষক ও পরিসংখ্যানবিদ ছিলেন।

মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: