করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৯৮,৩৯১
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

নির্বাচন বানচালের চেষ্টা প্রতিহত করা হবে: তোফায়েল

২৯ আগস্ট ২০১৮, ৬:৪৫:১৯

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় সংসদ নির্বাচন হবে জানিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সংবিধান অনুসরণ করে অনুষ্ঠিত এই নির্বাচনে সব রাজনৈতিক দল অংশ নেবে।
আর অতীতের মতো কেউ নির্বাচন বানচালেল চেষ্টা করলে তাদেরকে কঠোরভাবে মোকাবেলা করা হবে বলে জানান তিনি।

মঙ্গলবার মতিঝিল ফেডারেশন ভবনে এফবিসিসিআই আয়োজিত শোক দিবসের আলোচনায় এ কথা বলেন তোফায়েল আহমেদ।

ডিসেম্বরের শেষ সপ্তাহে ভোটের সম্ভাব্য সময় ধরে নির্বাচন কমিশন একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে বলে এদিন সাংবাদিকদের জানান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, “চলতি বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহে দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের কথা ইসি ইতোমধ্যেই ঘোষণা করেছে। সেই নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। দেশের সব রাজনৈতিক দল অংশ নেবে বলে আমার বিশ্বাস। কেউ নির্বাচন বানচাল করার চেষ্টা করলে তা প্রতিহত করা হবে।

“বিগত দিনেও নির্বাচন বানচাল করার চেষ্টা করে বিরোধীরা ব্যর্থ হয়েছে, এবারও সফল হতে পারবেনা। দেশের স্বাভাবিক অবস্থা বজায় রেখেই নির্বাচন হবে। যদি স্বাভাবিক অবস্থা বানচাল করার চেষ্টা করা হয় সেক্ষেত্রে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।”

জাতির জনকের স্মৃতিচারণ করতে গিয়ে বঙ্গবন্ধুর অন্যতম এই সহযোগী বলেন, “৭ মার্চে এক ভাষণের মাধ্যমে বঙ্গবন্ধু নিরস্ত্র বাঙালিকে সশস্ত্র জাতিতে রূপান্তরিত করেছিলেন।

“পাকিস্তানি হানাদার বাহিনী তার ওপর অকথ্য নির্যাতন করে তাকে তার লক্ষ্য থেকে বিচ্যুত করতে পারেনি। তিনি তার জীবনে চার হাজার ৬৮২ দিন কারাভোগ করেছেন। কবরের পাশে দাঁড় করিয়ে, মৃত্যুর ভয় দেখিয়েও তাকে লক্ষ্য থেকে বিচ্যুত করা যায়নি। তিনি লক্ষ্য ঠিক করেই বাঙালি জাতির জন্য আন্দোলন করেছেন এবং সফল হয়েছেন।”

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান আবদুল মান্নান।

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান, সাবেক রাষ্ট্রদূত ও সচিব মো. আব্দুল হান্নান, একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু এবং এফবিসিসিআইর সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন ও মীর নাসির হোসেন আলোচনায় অংশ নেন।

এফবিসিসিআই সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন) বলেন, “ব্যবসাবান্ধব বর্তমান সরকারের দেওয়া নানা সুবিধার ফলে দেশের অর্থনীতিতে বেসরকারি খাত বর্তমানে নেতৃত্ব দিয়ে চলেছে। তবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন তা পূরণে ব্যাপক কর্মসংস্থান এবং বিনিয়োগ অত্যন্ত জরুরি।”

এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিমের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে অর্থনীতিবিদ, শিল্পপতি ও ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: