fbpx
প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

‘নিষ্ঠুর এই হত্যার সুষ্ঠু বিচার চাই’

৮ অক্টোবর ২০১৯, ২:২৯:৪৪

‘ওরা আমার ছেলেটাকে এভাবে মারলো কেন? কী দোষ করেছিল ও? কি যন্ত্রণা নিয়েই না মারা গেছে আমার বুকের ধন।

সকালে কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় নিজ গ্রাম রায়ডাঙ্গার গোরস্তানে সমাহিত করা হয় বুয়েট শিক্ষার্থী আবরারকে। লাশের সামনে ডুকরে কাঁদতে থাকেন আবরারের বাবা সাবেক ব্রাক কর্মকর্তা বরকত উল্লাহ।

দাফনের প্রস্তুতি সম্পন্ন হলে গ্রামবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারাতো সবই শুনেছেন এবং জেনেছেন। তারপরও আমি আমার সন্তানের জন্য আপনাদের কাছে দোয়া চাচ্ছি। একইসঙ্গে নিষ্ঠুর এই হত্যার সুষ্ঠু বিচার দাবি করছি।’

আবরারের বাবা বলেন আমার ছেলে মেডিক‍্যালে চান্স পেয়েও ভর্তি হয়নি। কত শখ করে সে ভর্তি হয়েছিল বুয়েটে। সে ঢাবিতেও চান্স পেয়েছিল। দেশের মানুষের সেবা করবে বলে বুয়েটে ভর্তি হয়েছিল। বিলাপ করতে করতে বলেন, আবরার বলেছিল বাবা সবাই তো পাশ করে বের হয়ে বিদেশে চলে যায়। আমিও বিদেশ যাবো। তবে আরো বড় ডিগ্রি নিয়ে আবার দেশে ফিরে আসবো। দেশের ও দেশের মানুষের সেবা করব। কিন্তু কী থেকে কী হয়ে গেল কিছুই বুঝতে পারলাম না।

বরকত উল্লাহ বলেন, ‘পরপারে যেন ভালো থাকে আমার ছেলে, আপনারা সেই দোয়া করেন। আমার ছেলে যদি কোনো ভুল করে থাকে, কোনো অন্যায় করে করে থাকে তাকে অপনারা ক্ষমা করে দেবেন।’

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: