fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

নুসরাত হত্যাকা-ের প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

১২ এপ্রিল ২০১৯, ১২:৪২:২৫


রাবি প্রতিনিধি:

ফেনীতে মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফির হত্যাকা-ের প্রতিবাদ ও হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধন থেকে নুসরাত জাহান রাফির উপর অধ্যক্ষের যৌন নিপীড়ন এবং পরবর্তীতে তার উপর অগ্নিসংযোগকারীদের চিহিৃত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। পাশাপাশি যারা অধ্যক্ষের বিচার বন্ধ করতে নানা ধরনের কূটকৌশল করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি করেন তারা।

মানববন্ধনে উর্দু বিভগের শিক্ষার্থী মিরান শাহ্ এর সঞ্চালনায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী মামুন হায়দার বলেন, নুসরাত জাহান রাফির সাথে যে ঘটনা ঘটেছে তার সর্বোচ্চ বিচার নিশ্চিত করার দাবি জানাচ্ছি। এইসব যৌন নির্যাতনের বিরুদ্ধে আমাদের নিজেকে সচেতন হওয়ার পাশাপাশি পরিবার, সমাজ এবং রাষ্ট্রকে রুখে দাঁড়াতে হবে।
মানববন্ধনে বক্তরা আরও বলেন, সারা বিশ্বে নারী-শিশু নির্যাতন ভয়ানক আকার ধারণ করছে। এটা শুধু আমাদের সমস্যা না, এটা পুরো বিশ্বের সমস্যা। কেবল সামাজিক আন্দোলনের মাধ্যমেই এসব অপকর্ম দূর করা সম্ভব। নারী ও শিশুদের সুষ্ঠু পরিবেশ তৈরি করার জন্য আমাদের প্রতিজ্ঞা করতে হবে ।

এসময় উপস্থিত ছিলেন ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিনুল ইসলাম কনক, রাকসু আন্দোলন মে র সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর, ছাত্র ইউনিয়ন রাবি সংসদের সভাপতি শাকিলা খাতুনসহ বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: