fbpx
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

নেইমারকে কেনা সম্ভব নয়, জানিয়ে দিল বার্সেলোনা

৬ জুলাই ২০১৯, ৯:৫৮:১৪

বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ জানিয়ে দিয়েছেন, নেইমার ফিরতে চাইলেও বার্সেলোনার পক্ষে তাঁকে কেনা সম্ভব নয়। উসমান ডেম্বেলে ও নেলসন সেমেদো দুজনই বার্সেলোনাতে থাকছেন, এটিও নিশ্চিত করেছেন বার্সেলোনা সভাপতি।
নেইমার আসবেন? নাকি আসবেন না? বার্সেলোনা সমর্থকদের এ দ্বিধা যেন কাটছেই না। এবার এ দ্বিধার সমাধান দিয়ে দিলেন বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। কাতালান ক্লাবটির সভাপতি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, এবারের মৌসুমে অন্তত নেইমারকে কিনছে না বার্সেলোনা।

নেইমার বার্সেলোনায় ফিরতে চান, সেটা সরাসরিই জানিয়ে দিয়েছেন। বার্সেলোনার অনেক সমর্থকও নেইমারকে আবার বার্সেলোনার জার্সিতে দেখতে চান, এটিও অজানা নয় বার্তোমেউয়ের। কিন্তু বাস্তবতা মাথায় রেখেই তিনি বলছেন, বার্সেলোনার পক্ষে সামনের মৌসুমে নেইমারকে কেনা সম্ভব নয়।

গতকাল এক সংবাদ সম্মেলনে বার্তোমেউকে জিজ্ঞেস করা হয়েছিল, তিনি নেইমারকে আবার ফিরিয়ে আনতে চান কি না। জবাবে তিনি সরাসরিই বলেছেন, সামনের মৌসুমে নেইমারকে আনা তাদের পক্ষে সম্ভব নয়, ‘আমরা জানি নেইমার পিএসজি ছাড়তে চায়। কিন্তু পিএসজি ওকে বিক্রি করতে চায় না। সুতরাং নেইমারকে ফিরিয়ে আনার কোনো সম্ভাবনা নেই।’

স্প্যানিশ গণমাধ্যমে গুঞ্জন, স্বয়ং লিওনেল মেসিই নাকি নেইমারকে আবার বার্সায় দেখতে চাইছেন। মে মাসে মেসির বাসায় এক বৈঠকে না কি বার্তোমেউকে সে কথা জানিয়েও দিয়েছিলেন কাতালান অধিনায়ক! তবে এমন গুঞ্জন একেবারেই উড়িয়ে দিয়েছেন বার্তোমেউ। মেসি খেলোয়াড় কেনা-বেচায় হস্তক্ষেপ করেন, এমন দাবিকেও ভ্রান্ত দাবি করেছেন তিনি, ‘এই মিথের এবার শেষ হওয়া উচিত। মেসি কখনো ক্লাবকে খেলোয়াড় কেনা-বেচার কথা বলে না। সে শুধু প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি দল চায়।’

নেইমারকে আনার পাশাপাশি আরেকটি গুঞ্জনও শোনা যাচ্ছিল, উসমান ডেম্বেলেকে নাকি ছেড়ে দেবে বার্সেলোনা। নেইমারের শূন্যস্থান পূরণের জন্যই দুই মৌসুম আগে বরুসিয়া ডর্টমুন্ড থেকে ডেম্বেলেকে নিয়ে এসেছিল বার্সেলোনা। এখন আবার সেই নেইমারকেই জায়গা করে দেওয়ার জন্য ডেম্বেলেকে বিক্রি করা হবে, এ রকম কথাবার্তা শোনা যাচ্ছিল। তবে বার্তোমেউ নিশ্চিত করে দিয়েছেন, ডেম্বেলেকে বিক্রি করছে না বার্সেলোনা। এমনকি ফরাসি উইঙ্গারকে নেইমারের চেয়ে ভালো খেলোয়াড় বলেও দাবি করেছেন বার্তোমেউ!

বিশ্বকাপজয়ী এ ফরাসি উদীয়মান তারকা প্রসঙ্গে বার্তোমেউ বলেছেন, ‘ডেম্বেলে একজন তরুণ ও প্রতিভাবান ফুটবলার। ও দলে নতুন এক মাত্রা যোগ করে। ওকে খেলতে দেখাটা আনন্দের বিষয়। মাঠে ও যা করে, দর্শক হিসেবে আপনি সব সময়ই এ রকম কিছু দেখতে চাইবেন। আমার কাছে নেইমারের চেয়ে ডেম্বেলে ভালো ফুটবলার।’

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: