করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৩৮১ ◈ আজকে মৃত্যু : ২২ ◈ মোট সুস্থ্য : ১০,৫৯৭
প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

নোবিপ্রবিতে করোনা শনাক্তে প্রথমদিনের রিপোর্ট প্রকাশ

১২ মে ২০২০, ৭:২১:২৯

মোঃ ফাহাদ হোসেন হৃদয়, নোবিপ্রবি প্রতিনিধি

আজ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়( নোবিপ্রবি) ল্যাব থেকে করোনা শনাক্তের প্রথম দিনের রিপোর্ট প্রদান করা হয়েছে।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( নোবিপ্রবি) তে গতকাল ১১ মে ( সোমবার) হতে করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষা শুরু হয়। প্রথমদিন ১১ টি নমুনার মধ্যে ১ জনের করোনা ভাইরাস উপস্থিত পাওয়া যায়। বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের ল্যাবে করোনা শনাক্তকরণ পরীক্ষা করা হয়। সে অনুযায়ী আজকে প্রথম রিপোর্ট প্রদান করা হয়।

গতকাল করোনা শনাক্তকরণের জন্য নোয়াখালী জেলার সদর ও সুবর্ণচর উপজেলার ১১ টি নমুনা সংগ্রহ করা হয়। আজ ১২ মে ( মঙ্গলবার) করোনা শনাক্তের জন্য ৫০ টি নমুনা নোবিপ্রবি অনুজীববিজ্ঞান ল্যাবে এসে জমা হয়েছে। অনুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড.ফিরোজ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রজ্ঞাপন অনুসারে নোবিপ্রবির অনুজীববিজ্ঞান বিভাগকে করোনা শনাক্তকরণ পরীক্ষা করার অনুমতি দেওয়া হয়। নোয়াখালী, লক্ষীপুর ও চাঁদপুর জেলার সংগ্রহ করা নমুনাগুলো নোবিপ্রবি ল্যাবে করোনা শনাক্ত পরীক্ষা করা হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: