করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৪,০১৯ ◈ আজকে মৃত্যু : ৩৮ ◈ মোট সুস্থ্য : ৬৬,৪৪২
প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

নোবিপ্রবি’র আবিষ্কারককে অভিনন্দন ও নামকরণ নিয়ে সমালোচনাকে নিন্দাজ্ঞাপন-ডিবেটিং সোসাইটি

৩০ মে ২০২০, ২:৪৯:৪২

মোঃ ফাহাদ হোসেন , নোবিপ্রবিপ্রতিনিধি।

আজ ৩০ মে( শনিবার) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( নোবিপ্রবি) ডিবেটিং সোসাইটির সভাপতি ও সেক্রেটারি স্বাক্ষরিত এক অফিসিয়াল বিবৃতিতে নতুন প্রজাতি আবিষ্কার করার জন্য নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ড. মোঃ বেলাল হোসেনকে অভিনন্দন ও নামকরণ নিয়ে নগ্ন সমালোচনাকে নিন্দাজ্ঞাপন করা হয়।

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি মোঃ ইমতিয়াজ আহম্মদ ও সেক্রেটারি মোঃ জাহিদুল ইসলাম সৌরভের স্বাক্ষরিত বিবৃতিতে আরো বলা হয় যে, নোয়াখালীর হাতিয়া থেকে নতুন পলিকীট আবিষ্কার করেন নোবিপ্রবি শিক্ষক ড. মোঃ বেলাল হোসেন ও তাঁর গবেষণা দল। জাতির জনকের প্রতি সম্মান জানিয়ে নতুন আবিষ্কারিত পলিকীটের নাম ” গ্লাইসেরা শেখমুজিবি”( Glycera skeikhmujibi) রাখা হয়। কিন্তু কতিপয় গোষ্ঠী ড. মোঃ বেলাল হোসেনের অবিষ্কারের নামকরণ নিয়ে সমালোচনায় মেতে উঠছে। নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি ড.মোঃ বেলাল হোসেন ও তাঁর গবেষণা দলের এ বিরল গবেষণা কাজের জন্য অভিনন্দন ও নতুন প্রজাতি নামকরণ নিয়ে নগ্ন সমালোচনা তীব্র নিন্দা জ্ঞাপন করা হয় সে বিবৃতিতে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: