করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৭,৯২৫
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

নৌবন্দর পরিদর্শনে সিলেট ও সুনামগঞ্জ জেলা প্রশাসক

২৬ অক্টোবর ২০১৮, ১০:২২:২১

ছাতক প্রতিনিধিঃ
ছাতক ও সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ব্যবসায়ীদের মধ্যে সৃষ্ট বিরোধ নিষ্পত্তি ও নৌপথে স্টেশন স্থাপনের লক্ষ্যে তিন নদী মোহনা (নৌবন্দর) এলাকা পরিদর্শন করেছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক আবদুল আহাদ ও সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম। বৃহস্পতিবার দুই জেলা প্রশাসক পরিদর্শনকালে স্থানীয় বালু-পাথর ব্যবসায়ীদের সঙ্গে এ বিষয়ে কথা বলেন।

পরিদর্শনকালে ছাতক উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, ইউএনও আবেদা আফসারী, কোম্পানীগঞ্জের ইউএনও বিজেন ব্যানার্জি, আওয়ামী লীগ নেতা আবরু মিয়া তালুকদার, ছাতক পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি হাজি মো. জয়নাল চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

২০১০ সালে একটি লিখিত চুক্তিতে তিন হাজার ঘনফুট মালামাল বহনকারী কার্গো-বাল্ক্কহেড, ছাতকের নৌবন্দর তিন নদীর মোহনা (গোয়ালগাঁও পয়েন্ট) অতিক্রম না করে লোড-আনলোড করার কথা বলা হয়। এ চুক্তি অমান্য করায় ছাতক ও কোম্পানীগঞ্জের ব্যবসায়ীদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এরই প্রতিবাদে নৌপথে কমর্রত শ্রমিকরা দুই সপ্তাহ ধরে কর্মবিরতি পালন করছেন। পাথর ব্যবসায়ীদের মধ্যে সৃষ্ট মতবিরোধ নিরসনে গত ১৫ অক্টোবর বিভাগীয় কমিশনারের আহ্বানে দুই উপজেলার ব্যবসায়ী ও শ্রমিক নেতাদের নিয়ে বৈঠক হয়। ওই বৈঠকে উভয় পক্ষের কথা শুনে বিভাগীয় কমিশনার সিলেট ও সুনামগঞ্জ জেলা প্রশাসককে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: