মঙ্গলবার ২০ অক্টোবর, ২০২০

পরিচারিকাকে ছুটি দিয়ে বাসন মাজছেন ঘরবন্দি মীর

২৬ মার্চ, ২০২০ ৬:১০:২৫

করোনা আতঙ্কে কাঁপছে সারা বিশ্ব। এমন মহামারী যে সারা বিশ্বকে গ্রাস করতে পারে তা কল্পনাও করেনি মানুষ। স্তব্ধ হয়েছে বিনোদন জগত। তারকারাও নিজেদের ঘরবন্দি করেছেন। ঘরেই যাবতীয় কাজ করে দিন কাটছে তাঁদের। অভিনেতা-সঞ্চালক মীর আফসর আলিও পরিচারিকাকে ছুটি দিয়ে নিজের কাজ নিজেই করছেন। এই সময়ে অনেকেই ওয়ার্ক ফ্রম হোম করছেন। তেমনই একটি রেডিও চ্যানেলের জন্য বাড়ি থেকেই সঞ্চালনার কাজ করছেন মীর।

মীর নিজেই একটি ভিডিও পোস্ট করেছেন তাঁর সোশ্যাল মিডিয়া। সেই ভিডিওয় তাঁকে বাসল মাজতে দেখা যাচ্ছে। তবে তিনি জানান, কোনও দিনই ভাবেননি এভাবে বাসন মাজতে হবে। সঞ্চালক-অভিনেতা বলছেন, অনেকে আমায় প্রশ্ন করতেন আমি এত সকালে উঠে কী করি? আমি মজা করে বলতাম, আমি বাসন মাজার কাজ করি, তারপর রেডিও শো করতে যাই। কিন্তু আজকে সেটা সত্যিই করতে হচ্ছে।

কিন্তু বাসন মেজে মোটেই আক্ষেপ বা লজ্জা নেই মীরের। তিনি বলছেন, এতে আমার কোনও লজ্জা নেই। বরং নিজের কাজ নিজে করতে ভালো লাগে। ভিডিওয় দেখানোর জন্য বাসন মাজছি না। আমার নিজেরই ভালো লাগে না এঁটো বাসন পড়ে থাকলে। তাই নিজে ধুয়েও নিই। কিন্তু এমন পরিস্থিতিতে এভাবে মাজতে হবে ভাবিনি।

তবে বাসন মাজার সময়ে আরও একটি বিষয়ে খুব সচেতন তিনি। সেটি হল জলের অপচয়। তাই বাসন মাজার সময়ে তিনি সচেতন ভাবে কলটি বন্ধ রাখছেন। মীর বলছেন, দেখছেন বাসন মাজার সময়ে আমি কল বন্ধ রাখছি। জলের অপচয় যাতে না হয় সেটিও নজর রাখা উচিত। যতটা প্রয়োজন ততটাই জল ব্যবহার করুন।

পরিচারিকাকে ছুটি দিয়ে নিজেই যেমন ঘরের কাজ করছেন তেমন থেমে নেই সঞ্চালনার কাজও। মীর একটি রেডিও চ্যানেলে সঞ্চালনা করেন। সেই কাজ থেমে নেই। তাই বাড়ি থেকে রেডিওর সঞ্চালনার কাজ করছেন তিনি।

এই মুহূর্তে সব তারকারাই ঘরবন্দি রয়েছেন। প্রায় সকলেই নিজের কাজ নিজেরাই করছেনষ নুসরত জাহানকে রান্না করতে দেখা গিয়েছে। অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী তাঁর ছোট্ট মেয়ের সঙ্গে সময় কাটাচ্ছেন। একরত্তির নাচের, গানের ও বিভিন্ন মজার ভিডিও আপলোড করছেন তিনি। সেগুলি এই মুহূর্তে ভাইরাল। পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ও ঘরবন্দি থেকে অনবরত ভক্তদের সচেতন করে চলেছেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

সর্বশেষ

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD