করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৬১১ ◈ আজকে মৃত্যু : ৩২ ◈ মোট সুস্থ্য : ১৪৬,৬০৪
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

পরীক্ষা না করেই রিপোর্ট, নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

১৬ জুলাই ২০২০, ৪:০৪:০৮

চট্টগ্রাম ব্যুরো:
চট্টগ্রামের বোয়ালখালীতে পরীক্ষা না করেই ভুয়া রিপোর্ট দেওয়ায় নিউ শেভরন নামের একটি ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় আদালত ওই ডায়াগনস্টিক সেন্টারের মালিক আবু নইমকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ এ ১ লক্ষ টাকা জরিমানা করেন।

বুধবার (১৫ জুলাই) বিকেলে উপজেলার শাকপুরা চৌমুহনী বাজারে আজিজ মার্কেটের দ্বিতীয় তলায় পরিচালিত ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.মোজাম্মেল হক চৌধুরী।

তিনি জানান, নিউ শেভরন ডায়াগনস্টিক সেন্টারের রোগীদের কাছ থেকে স্যাম্পল নিয়ে পরীক্ষা না করেই রিপোর্ট দিয়ে দেয়া হচ্ছিল। পরীক্ষার পূর্বেই ডায়াগনস্টিক সেন্টারের প্যাডে ল্যাব টেকনিশিয়ান ও ডাক্তারের স্বাক্ষর রাখা হয়েছে। পরে রিপোর্ট বানিয়ে পূর্বেই স্বাক্ষরিত প্যাডে রোগীদের রিপোর্ট দেওয়া হতো। রিপোর্ট দেওয়া প্যাডে প্রাপ্ত চিকিৎসক উপরন্তু ডায়াগনস্টিক সেন্টারটিতে কোনো প্রশিক্ষিত ল্যাব টেকনিশিয়ান বা ল্যাব সহকারী পাওয়া যায় নাই। ল্যাব পরিচালনার কাগজপত্র পরীক্ষা করে দেখা যায় সকল কাগজই মেয়াদোত্তীর্ণ। আদালত পরিচালনায় সহযোগিতা করে বোয়ালখালী থানা পুলিশ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: