করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৩,০২৭ ◈ আজকে মৃত্যু : ৫৫ ◈ মোট সুস্থ্য : ৭৮,১০২
প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

পাকিস্তান জামায়াতের সাবেক আমীরের মৃত্যু

২৭ জুন ২০২০, ১২:৩১:০২

পাকিস্তানের জামায়াতে ইসলামী সাবেক আমির সাইদ মুনাওয়ার হাসান মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। স্থানীয় সময় শুক্রবার দেশটির দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী করাচিতে এই নেতার মৃ্ত্যু হয়। তার দলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, গত কয়েক সপ্তাহ ধরেই তিনি একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

১৯৪১ সালের আগস্টে ভারতের দিল্লিতে জন্মগ্রহণ করেন মুনাওয়ার হাসান। এরপর ১৯৪৭ সালে পরিবারের সঙ্গে পাকিস্তানে চলে যান তিনি। পরবর্তীতে করাচিতে স্থায়ীভাবে বসবাস শুরু করে তার পরিবার।

২০০৯ সালে ৭০ শতাংশ ভোট পেয়ে প্রথমবার জামায়াতে ইসলামীর আমির হিসেবে নির্বাচিত হন তিনি। ২০১৩ সালে সাধারণ নির্বাচনের পর দলের ভরাডুবির পর দলীয় সমর্থকদের কাছে জনপ্রিয়তা হারান মুনাওয়ার হাসান। এরপরেই তিনি দায়িত্ব থেকে অবসর নেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান, প্রেসিডেন্ট আরিফ আলভি, জামায়াতে ইসলামীর বর্তমান প্রধান সিরাজুল হক, পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশী, বিরোধী নেতা শেহবাজ শরীফ, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফসহ অন্যান্য রাজনৈতিক নেতৃবৃন্দ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: