প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

“পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে মাথায় লোহার অ্যাঙ্গেল পড়ে বাঙ্গালী শ্রমিক নিহত

৩০ নভেম্বর ২০১৯, ২:১০:৩৭

পটুয়াখালীর পায়রা ১৩২০ মেঘাওয়াট তাপ বিদ্যুত কেন্দ্রের কোল্ড ইয়াডের্ (কয়লা রাখার স্থান) কাজ করার সময় উপর থেকে লোহার অ্যাঙ্গেল পড়ে এক বাঙালী শ্রমিক নিহত হয়েছে। আজ শুক্রবার সকাল ১০টার দিকে এ দূর্ঘটনা ঘটে। নিহত শ্রমিকের নাম ইব্রাহিম খান ওরফে তারেক (২২)। সে বরিশাল কোতোয়ালি থানার খায়েরদিয়া গ্রামের মো. আইয়ুব আলী খানের ছেলে। সে পায়রা তাপবিদ্যুত কেন্দ্রে রানা এন্টারপ্রাইজের সরবরাহকারী শ্রমিক হিসেবে কাজ করতো।

পুলিশ ও তাপ বিদ্যুত কেন্দ্রের কর্মকর্তারা জানান, বিদ্যুত কেন্দ্রে নির্মাণাধীন কোল্ড ইয়ার্ডের নিচে কাজ করতে ছিলো ইব্রাহিম। ঘটনার সময় হঠাৎ কোল্ড ইয়ার্ডের উপর থেকে একটি লোহার অ্যাঙ্গেল অসাবধানবশত পড়ে মাথায় ডান পাশ থেতলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সকাল ১১টার দিকে তাকে কলাপাড়া হাসপাতালে নিয়ে এলে জরুরী বিভাগের চিকিৎসক ডা.জেএইচখান লেলিন তাকে মৃত ঘোষণা করেন। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসক জানান।

এ ঘটনার পর কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, এএসপি আহম্মদ আলী, ওসি মো. মনিরুল ইসলাম পায়রা তাপবিদ্যুত কেন্দ্র পরিদর্শণ করেন এবং বাঙালী ও চায়না শ্রমিক এবং বিদ্যুত কেন্দ্রের কর্মকর্তাদের সাথে কথা বলেন।

শ্রমিক সরবরাহকারী প্রতিষ্ঠান রানা এন্টারপ্রাইজের মালিক ফালুক গাজী রানা জানান, দূর্ঘটনার খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে দেখতে পান ইব্রাহিম মারা গেছে। তার মাথায় আঘাত লেগেছে।

পায়রা তাপবিদ্যুত কেন্দ্রে বিসিপিসিএল’র প্রশাসনিক কর্মকর্তা শাহ মনি জিকো জানান, নিহত শ্রমিক প্রোপার সেফটি ড্রেসে ছিলো। মাথায় হেলমেট থাকলেও উপর থেকে ভারি বস্তু পড়ায় তার মৃত্যু হয়েছে।

কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, নিহত শ্রমিকের লাশের সুরতহাল শেষে ময়রাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় কলাপাড়া থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: