রবিবার ২৯ মার্চ, ২০২০

পিছিয়ে যেতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ

২৬ মার্চ, ২০২০ ৬:১৪:৪৯

ক্রীড়াবিশ্বে থাবা বসিয়েছে করোনাভাইরাস। এই মারণ ভাইরাসে একের পর এক মানুষ আক্রান্ত হচ্ছেন। ফুটবল থেকে শুরু করে ক্রিকেট, এমনকী অলিম্পিক- একের পর এক টুর্নামেন্ট পিছিয়ে দেওয়া হয়েছে। এমন অবস্থায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কি না তা নিয়েও সংশয় দেখা দিয়েছে। তবে আপাতত বড় সিদ্ধান্ত নিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

সংস্থাটির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে, আগামী ৩০ জুন পর্যন্ত কোনোরকম ক্রিকেট ম্যাচ বা টুর্নামেন্ট হবে না। ক্রিকেটার, সমর্থক এবং ক্রিকেটের সঙ্গে যুক্ত সকলের স্বাস্থ্যের বিষয় আগ্রাধিকার দেওয়া হচ্ছে। তাই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচগুলিও স্থগিত রাখা হয়েছে। ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার কথা। কিন্তু পরিস্থিতি যেদিকে এগোচ্ছে তাতে এই টুর্নামেন্টও পিছিয়ে যেতে পারে।

এর আগেই করোনাভাইরাস প্রতিরোধে দুবাইয়ে সদর দফতর আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। বিশ্বজুড়ে মহামারীর আকার নিয়েছে করোনাভাইরাস। তাই ক্রিকেট বিশ্বের স্বাস্থ্যের স্বার্থে বড়সড় সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। আগামী কয়েকমাসের জন্য ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত করে দিয়েছে বিভিন্ন ক্রিকেট বোর্ডগুলো। বাংলাদেশেও সব ধরনের ক্রিকেট বন্ধ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

সর্বশেষ

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD