করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ২৬৭,০২৪
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

শোক দিবসের প্রস্তুতি সভায়

পিতা হারানোর শোকেই হোক আমাদের শক্তি : পাপ্পু

১৪ আগস্ট ২০২০, ১০:৩২:৩৭

মতলব উত্তরের জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
১৪ আগস্ট শুক্রবার দুপুরে জহিরাবাদ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এ সভা অনুষ্ঠিত হয়।

আ’লীগ নেতা শুকুর মৃধার সভাপতিত্বে ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মুকবিল হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- কেন্দ্রীয় যুবলীগ নেতা ও প্রিন টেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রাব্বানী পাপ্পু।

প্রধান অতিথি বলেন, পৃথিবীতে এমন বহু মহামানব এসেছেন যারা নেতৃত্ব দিয়ে, অনুপ্রেরণা দিয়ে অনেক রাষ্ট্রকেই মুক্ত করেছেন পরাধীনতার বেড়াজাল থেকে। জন্ম দিয়েছেন এক একটি স্বতন্ত্র রাষ্ট্রের। এমনি একজন নেতা আমাদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি ছিলেন নেতাদের নেতা। ‘বঙ্গবন্ধু’ উপাধিটি শুধুমাত্র এই মহামানবই পেয়েছেন তার কারণ, তিনি বাঙ্গালি জাতির দুঃখ কষ্ট গভীরভাবে উপলব্ধি করতে পেরেছিলেন। তাই তিনি বাংলার বন্ধু। পাকিস্তানী হানাদার বাহিনীর কবল থেকে অনেক নেতাই বাঙ্গালি জাতিকে মুক্তি দিতে চেয়েছিলেন কিন্তু সবাই তা করতে সক্ষম হননি।

একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু স্বাধীন বাংলার স্বপ্নই দেখেননি তার সাথে সেই স্বপ্ন বাস্তবায়নে যে ভূমিকা পালন করেছেন তা চিরস্মরণীয়। তাঁর বজ্রকন্ঠেই শোভা পায় ‘কেউ দাবায়ে রাখতে পারবা না।’ বাংলাদেশের মুক্তিযুদ্ধের কথা যখনি বলা হয় তার সাথে বঙ্গবন্ধুর নাম ওতপ্রোতভাবে জড়িত। আর এজন্যই তিনি জাতির পিতা। কারণ এই জাতির জন্মই হয়েছে তার হাতে।

আরো বক্তব্য রাখেন- জহিরাবাদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেলোয়ার হোসেন মল্লিক, বঙ্গবন্ধু পেশাজীবি লীগের সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট ব্যাংকার আলহাজ্ব মনিরুল হক সেন্টু, সাবেক ছাত্রলীগ নেতা এডভোকেট খালেদ মোশাররফ, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শামীম বেপারী, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জালাল উদ্দীন কবিরাজ, আওয়ামী লীগ নেতা নিয়াজ মোর্শেদ বাবু, আবুল কালাম আজাদ, সাখাওয়াত হোসেন মল্লিক, আবদুস ছাত্তার মাস্টার, জহিরাবাদ ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি গাজী গোলাম মোস্তফা, ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সভাপতি কবির হোসেন, আ.লীগ নেতা জাকির হোসেন মাস্টার, আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন সরকার, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সদস্য তাহসীন আহমেদ, জহিরাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শিপন মল্লিক।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: