করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৫৮৪ ◈ আজকে মৃত্যু : ১৬ ◈ মোট সুস্থ্য : ৪৭৫,০৭৪
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

পিরোজপুরে বিশ্ববিদ্যালয় অনুমোদিত হওয়ায় মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রীর নেতৃত্ব আনন্দ মিছিল

১৩ জানুয়ারি ২০২১, ১২:৩৯:৫২

জালিস মাহমুদ,পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মন্ত্রী পরিষদে চূড়ান্ত অনুমোদন পেয়েছে।

জানা যা, গত সোমবার প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রীসভার বৈঠকে এটি নীতিগত অনুমোদন পায়।

এ জন্য ১২ ডিসেম্বর ( মঙ্গলবার) পিরোজপুর-১ আসনের সাংসদ এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিমের নেতৃত্বে পিরোজপুর শহরে বিশাল আনন্দ মিছিল হয়েছে।

শ ম রেজাউল করিম ঢাকা থেকে পিরোজপুরে এসে শহরের মুজিব চত্বর থেকে হাত নাড়িয়ে সড়কের দুই পাশের জনতাকে অভিনন্দন জানান এবং বিশাল গাড়ি ও মোটরসাইকেল বহর নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন।

এ সময় বহরে থাকা নেতাকর্মীরা বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের শ্লোগান দেন এবং পিরোজপুরে বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শ্লোগান দিতে থাকেন।

এর আগে নেতাকর্মীরা মন্ত্রীকে বেকুটিয়া ফেরিঘাটে ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভ্যর্থনা জানায়।

মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন,কোন ষড়যন্ত্র করে পিরোজপুর বাসীকে উন্নয়ন থেকে বঞ্চিত করা যাবেনা। তিনি আরও বলেন,পিরোজপুরের আপামর মানুষের ভালোবাসায় আপ্লূত। এই জনপদের উন্নয়ন ও শান্তি শৃঙ্খলা রক্ষায় যেকোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়টি স্থাপনের নীতিগত অনুমোদন দিতে ২০১৯ সালের ২৭ জুলাই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের কাছে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে এর যৌক্তিকতা সম্পর্কে জানতে চাওয়া হয়েছিল। এরই পরিপ্রেক্ষিতে একই বছরের ১৫ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় পিরোজপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা যেতে পারে বলে সায় দেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: