fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

শিক্ষা অফিসার জানেন না কোনদিন নির্বাচন

পীরগঞ্জে অভিভাবক ছাড়াই অভিভাবক নির্বাচন সম্পন্ন

১৭ জুন ২০১৯, ১০:৩৯:৫৮


ফাইজুল ইসলাম, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি ঃ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের চন্দরিয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে গোপনে পকেট ম্যানেজিং কমিটি তৈরির অভিযোগ উঠেছে। এ বিষয়ে (১৬জুন রবিবার) পীরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবরে অভিযোগ দিয়েছেন ক্ষুব্ধ অভিভাবকরা ।

অভিযোগ সূত্রে জানা যায়, চন্দরিয়া দ্বিমুখী স্কুলের অভিভাবক, প্রতিষ্ঠাতা দাতা, সংরক্ষিত মহিলা অভিভাবক, শিক্ষক প্রতিনিধি, সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি সদস্য পদের নির্বাচন গোপনে তফসিল ঘোষনা করেছেন এডহক কমিটি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রুহুল আমিন। তারা গোপনে কোন নোটিশ ছাড়াই ২৮মে ২০১৯ইং তারিখে তফসিল ঘোষণা করে এবং মনোনয়ন বাছাই ৩০মে২০১৯ইং তারিখে নির্ধারণ করা হয় ও প্রত্যাহারের তারিখ ০১জুন২০১৯ইং তারিখ নির্ধারণ করেন। নির্বাচন ১৭জুন২০১৯ইং তারিখ হবে বলে নির্ধারণ করেন।

কিন্তু কিন্তু এডহক কমিটি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রুহুল আমিন জোগসাজেস করে গোপনে নির্বাচনের ২দিন আগেই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ছোট ভাইকে অবৈধ ভাবে সভাপতি নির্বাচিত করে। অথচ অত্র বিদ্যালয়ের অভিভাবকগণ, শিক্ষকগণ ও ছাত্র-ছাত্রীগণ এবং এলাকার সুশীল সমাজ কাউকে না জানিয়ে নির্বাচনের ০১ দিন আগে আজ ১৬জুন২০১৯ইং তারিখ রবিবার স্কুলের নোটিশ বোর্ডে নোটিশ টাঙ্গিয়ে দেয়। এতে নতুন করে কেউ প্রার্থী হতে না পারায় ঐ এলাকার সুশীল সমাজ অভিভাবকরা অত্র স্কুলের শিক্ষকরা এবং ছাত্র-ছাত্রীদের মধ্যে বেশ চাঞ্চল্য বিরাজ করছে।

রবিউল ইসলাম,বদরুল ইসলাম,আবু তাহের,মিজানুর রহমান, আইয়ুব আলীসহ একাধিক অভিভাবক বলেন, গোপনে স্কুলের নির্বাচননের তফসিল ঘোষণা করেছে এডহক কমিটি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমাদের অভিভাবকগণ কেউ আমরা জানিনা। এই অবৈধ নির্বাচন আমরা মানিনা প্রয়োজননে আমরা মামলা করবো। আমরা এর সুষ্ঠু সমাধান ও পুনরায় প্রকাশ্যে তফসিল ঘোষনা ও সুষ্ঠু নির্বাচনের দাবি জানাচ্ছি। এ ব্যাপারে পীরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম সাঈদ হাসান বলেন, কালকে কেন নির্বাচন হবে ২দিন আগেই তো কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় সভাপতি নির্বাচিত হয়েছেন ভারপ্রাপ্ত প্রধানের ভাই। কালকে আবার কেন নির্বাচন হবে। তবে স্কুলের নোটিশ বোর্ডে নির্বাচনের তারিখ লেখা রয়েছে ১৭জুন ২০১৯ ইং । অভিভাবকদের অভিযোগ নির্বাচনের কয়েকদিন আগেই সরকারি ছুটির দিনে কিভাবে স্কুল ম্যানেজিং কমিটি গঠন হয় । এ ব্যাপারে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রায়হান শাহ বলেন, আমি ছুটিতে আছি গিয়ে কথা বলবো।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: