fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

পীরগঞ্জে (ইএসডিওর) উদ্দেগ্যে তরুন জনগোষ্ঠীর পরিস্থিতি বিশ্লেষণ কর্মশালা অনুষ্ঠিত

২১ মে ২০১৯, ৯:২৪:৪৬

ফাইদুল ইসলাম পীরগঞ্জ,(ঠাকুরগাঁও) প্রতিনিধি- ঃ
মঙ্গলবার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ইএসডিও কর্তৃক উপজেলা পর্যায়ে তরুন জনগোষ্ঠীর পরিস্থিতি বিশ্লেষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উক্ত কর্মশালার সকল অংশগ্রহণকারীকে ৫টি দলে বিভক্ত করে দলীয় অনুশীলন করা হয়। উক্ত দলীয় অনুশীলনের ৫টি বিষয় হচ্ছে যুব কর্মসংস্থান, যুব সম্প্রদায়ের সামাজিক সমস্যা (ইভটিজিং, বাল্য বিবাহ, মাদকাসক্তি, যৌতুক ও বিপথগামিতা), যুব নারীদের ক্ষমতায়ন, যুবদের ক্রীড়া, সংস্কৃতি ও সামাজিক কর্মকান্ড শক্তিশালীকরণ, প্রান্তিক যুবকদের সমস্যা ও উত্তরণের উপায় (ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠী, প্রতিবন্ধী ব্যক্তি, দলিত এবং অসুবিধাগ্রস্থ জনগোষ্ঠী) যা যুবকদের বর্তমান পরিস্থিতি যাচাই করা হয়। প্রধান অতিথি ও তার বক্তব্যে বলেন যুবকরায় এ সমাজের ভবিষ্যৎ। যুবকদের ভাবনাটা সকলকে ভাবা প্রয়োজন।

যুবকরা অগ্রসর হলে দেশ যথাযথ উন্নয়নের দিকে অগ্রসর হবে। তাই ইএসডিও সরকারের ভাবনার সাথে মিল রেখে যুবকদের উন্নয়নে এই প্রোমোট প্রকল্প গ্রহণ করেছে এজন্য ইএসডিওকে ধন্যবাদ। ইএসডিও এর এই প্রকল্পকে আমরা সাবির্ক সহযোগিতা করবো। উক্ত অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ্, সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ আক্তারুল ইসলাম, পীরগঞ্জ উপজেলা ভাইস চেয়াম্যান সুকুমার রায়, মহিলা ভাইস চেয়াম্যান ভারতী রাণী, পীরগঞ্জ থানা ওসি তদর্ন্ত মিজানুর রহমান মিজান, অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন থানা প্রেস ক্লাবের সভাপতি ও সি.এন.এন বাংলার স্টার্ফ রির্পোটার আব্দুল আলিম, ঠাকুরগাঁও জেলার জেলা প্রতিনিধি মামুনুর রশিদ মিন্টু, মহিলা আ’লীগের সহ সভাপতি কামরুন নেসা আইভি, পীরগঞ্জ উপজেলার মাধ্যমিক শিক্ষক সমিতিরি সভাপতি মফিজুল হক ও নি¤œ মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আক্তারুল ইসলাম, পীরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মেহের এলাহী প্রমুখ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: