fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

পীরগঞ্জে বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শুভ উদ্বোধন

২৭ অক্টোবর ২০১৯, ৫:১২:৫৮

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার জয়কৃষ্টপুর তাজপুরে দৌলতপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় নামে একটি প্রতিবন্ধী শিশুদের জন্য বিশেষায়িত বিদ্যালয় উদ্বোধন করা হয়েছে। রবিবার দুপুরে সুইড বাংলাদেশ পরিচালিত প্রতিবন্ধী বিদ্যালয়টি ফিতা কেটে উদ্বোধন করেন পীরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আখতারুল ইসলাম। বিশেষ অতিথির হিসেবে বক্তব্য দেন,পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক মোজাহার আলী,ডি এন ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ ও ডায়াবেটিস হাসপাতালের প্রতিষ্ঠাতা ফয়জুল ইসলাম, দক্ষিণ বর্থপালিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক সলেমান আলী,দৌলতপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা,উপজেলা কৃষক দলের সহ-সভাপতি আব্দুল কুদ্দুস, দৌলতপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের সভাপতি এনামুল হক, বিদ্যালয়ের উদ্যোক্তা প্রেস ক্লাব পীরগঞ্জের সাধারণ সম্পাদক জাকির হোসেন,সাংবাদিক মোশারফ হোসেন,সাংবাদিক শেখ শমসের আলী প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করতে প্রতিবন্ধী শিশুদের বোঝা না মনে করে তাদের বুকে টেনে নিয়ে শিক্ষার ব্যবস্থা করতে হবে। আজকে বিভিন্ন সরকারি বেসরকারি চাকরিতে প্রতিবন্ধী অগ্রাধিকারের কৌটা রয়েছে। তাই প্রতিবন্ধী বা বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের লেখাপড়া করিয়ে শিক্ষিত সমাজ গড়তে হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: